Watch | David Wiese | T20 World Cup 2022: লড়েও পারেননি দেশকে বাঁচাতে! অঝোরে কাঁদছেন ক্রিকেটার

নেদারল্যান্ডসের ঝুলিতে চার পয়েন্ট থাকায় তারা গ্রুপে দ্বিতীয় স্থানাধিকারী হয়ে চলে গেলে সুপার টুয়েলভে। পয়েন্ট তালিকায় মগডালে থেকে সবার আগে সুপার টুয়েলভে গিয়েছে শ্রীলঙ্কা।

Updated By: Oct 20, 2022, 07:51 PM IST
 Watch | David Wiese | T20 World Cup 2022: লড়েও পারেননি দেশকে বাঁচাতে! অঝোরে কাঁদছেন ক্রিকেটার
হাপুস নয়নে কাঁদছেন ডেভিড!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সংযুক্ত আরব আমিরশাহির (United Arab Emirates) কাছে সাত রানে হেরে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেল নামিবিয়া (Namibia)! বৃহস্পতিবার ভিক্টোরিয়ার জিএমএইচবিএ স্টেডিয়ামে (GMHBA Stadium, South Geelong) গ্রুপ 'এ'-র শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল মরুদেশ ও নামিবিয়া। টস জিতে প্রথমে ব্যাট করে সংযুক্ত আরব আমিরশাহি ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলেছিল। জবাবে নামিবিয়া ১৪১ রানে গুটিয়ে যায়। নামিবিয়ার হয়ে ডেভিড উইসেসের (David Weise) লড়াই মাঠে মারা যায়। সাতে ব্যাট করতে নেমে ৩৬ বলে দুরন্ত ৫৫ রানের ইনিংস খেলেও দেশকে বাঁচাতে পারেননি ডেভিড। ম্যাচের পর কান্নায় ভেঙে পড়েছেন নামিবিয়ার ক্রিকেটার। এই অলরাউন্ডার বিশ্বাস করতে পারেননি যে, এভাবে তীরে এসে তরী ডুবে যাবে! ডেভিডের অঝোরে কাঁদার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। 

সংযুক্ত আরব আমিরশাহি নামিবিয়াকে হারানোর পর দুই দলের ঝুলিতে রইল দুই পয়েন্ট করে। নেদারল্যান্ডসের ঝুলিতে চার পয়েন্ট থাকায় তারা গ্রুপে দ্বিতীয় স্থানাধিকারী হয়ে চলে গেলে সুপার টুয়েলভে। পয়েন্ট তালিকায় মগডালে থেকে সবার আগে সুপার টুয়েলভে গিয়েছে শ্রীলঙ্কা। এদিন সকালে শ্রীলঙ্কা দুরন্ত জয় ছিনিয়ে আনে। কুশল মেন্ডিসের ঝকঝকে অর্ধ-শতরান ও ওয়ানিন্দু হাসারঙ্গার তিন উইকেট! এই জোড়া মূলধনে ভর করেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা পৌঁছে যায় টি-২০ বিশ্বকাপের সুপার বারোয়। বৃহস্পতিবার ভিক্টোরিয়ার জিএমএইচবিএ স্টেডিয়ামে দাসুন শনাকা অ্যান্ড কোং ১৬ রানে হারিয়ে দেয় স্কট এডওয়ার্ডসের নেদারল্যান্ডসকে। এই জয়ের সৌজন্যে শ্রীলঙ্কা গ্রুপ 'এ'-র শীর্ষ থেকেই সুপার বারোতে চলে গেল। দ্বিতীয় স্থানে রইল নেদারল্যান্ডস। দাসুনদের জয়ের পরেই এই টুর্নামেন্ট থেকে ছিটকে গেল সংযুক্ত আরব আমিরশাহি। যারা একটি ম্যাচও না জিতে বেরিয়ে যায় বিশ্বযুদ্ধের আসর থেকে।

আরও পড়ুন: Sri Lanka | T20 World Cup 2022: ডাচদের হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়নরা চলে গেল সুপার টুয়েলভে

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই ঘটে গিয়েছিল অঘটন। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই শ্রীলঙ্কা হেরে গিয়েছিল মিনোস দল নামিবিয়ার বিরুদ্ধে। নামিবিয়ার ১৬৩ রান তাড়া করে ৫৫ রানে হেরে গিয়েছিল শ্রীলঙ্কা। এরপর দ্বিতীয় ম্যাচে তারা ঘুরে দাঁড়ায়। সংযুক্ত আরব আমিরশাহিকে ৭৯ রানে গুঁড়িয়ে শ্রীলঙ্কা সুপার বারোর আশা জিইয়ে রেখেছিল। শ্রীলঙ্কাকে পরের রাউন্ডে যাওয়ার জন্য সংযুক্ত আরব আমিরশাহি ও নেদারল্যান্ডসকে বড় মার্জিনে হারাতেই হত। এই ছিল শর্ত। শ্রীলঙ্কা জোড়া হার্ডল টপকেই লক্ষ্যপূরণ করে ফেলে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

 
.