Wasim Akram: 'আমাদের লাড্ডু খাইয়েছেন উনি'! বিদেশি কোচদের বিরুদ্ধে ফুঁসছেন পাক কিংবদন্তি

Wasim Akram criticizes foreign coaches for misleading Pakistan cricket team: ওয়াসিম আক্রম আর কিছুতেই সহ্য করতে পারছেন না বিদেশি কোচদের। পাকিস্তানের ভরাডুবির জন্য় বিদেশি কোচদের গিলে খেলেন কিংবদন্তি পেসার।

Updated By: Dec 3, 2023, 08:47 PM IST
Wasim Akram: 'আমাদের লাড্ডু খাইয়েছেন উনি'! বিদেশি কোচদের বিরুদ্ধে ফুঁসছেন পাক কিংবদন্তি
বিস্ফোরক ওয়াসিম আক্রম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্য় শেষ হওয়া বিশ্বকাপে নয় ম্য়াচের মধ্য়ে পাঁচ ম্য়াচই হেরেছিল পাকিস্তান। পয়েন্ট টেবলে পাঁচে শেষ করেই বাবর আজমদের বিশ্বকাপের বিদায়ঘণ্টা বাজে। এই নিয়ে টানা তিনটি বিশ্বকাপের শেষ চারে যাওয়া হয়নি ওয়াঘার ওপারের ক্রিকেটীয় দেশের। পাকিস্তান দলের হেড কোচ ছিলেন গ্রান্ট ব্র্যাডবার্ন (Grant Bradburn)। দলের ডিরেক্টর ছিলেন মিকি আর্থার (Mickey Arthur)। বোলিং কোচ ছিলেন মর্নি মর্কেল। পাকিস্তানের বিদেশি কোচদের এবার ধুয়ে দিলেন পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম (Wasim Akram)। সাফ বলছেন বিদেশিরা পাকিস্তানে এসে তাঁদের বোকা বানিয়ে চলে যায়। 

আরও পড়ুন: Pakistan: রিজওয়ানরা মালপত্র তুলছেন ট্রাকে! ভাইরাল ছবির আসল গল্পটা জানেন?

আক্রম শুধু কিংবদন্তি পেসারই নন, একসময়ে তিনি সেই দেশের তরুণ ফাস্ট বোলারদেরও তুলে এনেছিলেন। মহম্মদ ইরফান, মহম্মদ আমির ও জুনেইদ খানরা কিন্তু আক্রমেরই আবিষ্কার। এক স্পোর্টস ওয়েবসাইটে আক্রম সাক্ষাৎকার দিতে গিয়ে বিদেশি কোচদের ধুয়ে দিয়েছেন। তিনি বলেন, 'আমাদের বিদেশি কোচরা সবসময় পাকিস্তানে থাকে না। তারা ট্যুরের সময় আসেন শুধু। তাঁরা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যাওয়ার চেষ্টাও করেন না। সেখানে গিয়ে তরুণদের কোচিং করানো বা অন্য় কোচদের সঙ্গে দেখা সাক্ষৎও করেন না। ম্য়ান ম্য়ানেজমেন্টে কখনও ফোকাস করেন না। মনস্তাত্ত্বিক দিকটাও বোঝেন না। আমাদের লাড্ডু খাইয়েছেন উনি (বোকা বানিয়েছেন অর্থে বলা)'।

পাকিস্তানে বাবর যুগের অবসান হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই জোড়া অধিনায়কের আবির্ভাব ঘটল। পাকিস্তান শাহিন শাহ আফ্রিদিকে দিল টি-২০ ফরম্য়াটের দায়িত্ব। শাহিন যে অধিনায়ক হবেন, তাও নিশ্চিতই ছিল একপ্রকার। টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার জন্য় শান মাসুদকে বেছে নিয়েছে পাক ক্রিকেট বোর্ড। যদিও পাকিস্তান ওয়ানডে অধিনায়ক হিসেবে কাউকে বেছে নেয়নি। কারণ পাকিস্তানের সামনে আপাতত কোনও ওয়ানডে নেই। বিশ্বকাপের ব্য়র্থতা ভুলে, পাকিস্তানের ফোকাস এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন তিন ম্য়াচের টেস্ট সিরিজে। ১৪ ডিসেম্বর প্রথম টেস্ট পারথে। কিন্তু তার আগে পাকিস্তান গা ঘামাবে প্রস্ত্তি ম্য়াচ খেলে। ক্য়ানবেরার মানুকা ওভালে শান মাসুদরা প্রধানমন্ত্রী একাদশের বিরুদ্ধে চারদিনের ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবে। পাক দল ইতিমধ্য়েই পৌঁছে গিয়েছে ক্য়াঙারুর দেশে। 

আরও পড়ুন: Gautam Gambhir: 'ল্যাপটপ আর ইংরেজি দিয়ে হয় না'! বিদেশি কোচ একদমই নয়, সাফ কথা গম্ভীরের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.