Viv Richards: ৪৭ বছর আগের বিশেষ ঘটনা মনে করে নস্ট্যালজিক ভিভ

১৯৯১-তে ভিভ শেষবার টেস্ট জার্সিতে খেলেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে ওভালে। 

Updated By: Nov 22, 2021, 09:10 PM IST
Viv Richards: ৪৭ বছর আগের বিশেষ ঘটনা মনে করে নস্ট্যালজিক ভিভ
ভিভ রিচার্ডস

নিজস্ব প্রতিবেদন: স্যার ভিভিয়ান রিচার্ডস (Viv Richards)। যে নামের সঙ্গে বাইশ গজের অনুরাগীদের আর নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই। সর্বকালের অন্যতম সেরা ব্যাটার এই উইন্ডিজ কিংবদন্তি। আজও বেপরোয়া ধ্বংসাত্মক ক্রিকেটের অনুপ্রেরণা ভিভ। ৬৯ বছরের ভিভ সোমবার নস্ট্যালজিক হয়ে পড়লেন ট্যুইটারে। ১৯৭৪ -এর ২২ নভেম্বর অর্থাৎ আজকের তারিখেই ভিভ ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। ভিভ লিখলেন, "৪৭ বছর আগে আমার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যাত্রা শুরু হয়েছিল। আজীবন কৃতজ্ঞ এই খেলার কাছে।" 

আরও পড়ুন: Shreyas Iyer: শ্রেয়সের তাসের ম্যাজিক দেখে চমকালেন সতীর্থরা!

১৯৯১-তে ভিভ শেষবার টেস্ট জার্সিতে খেলেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে ওভালে। ১৭ বছরের বর্ণাঢ্য টেস্ট কেরিয়ারে ভিভ ১২১ ম্যাচে ৮৫৪০ রান করেন। ৫০.২৩ এর গড়ে ক্রিকেট মায়েস্ত্রো করেন ৮৫৪০ রান (সর্বোচ্চ ২৯১)। ২৪টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ-সেঞ্চুরি করেন তিনি। হাত ঘুরিয়ে পান ৩২ উইকেট। ভিভ ১৯৭৫-এ ওয়ানডে আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেন। অবসর নেন ১৯৯১ সালেই। দেশের জার্সিতে ১৮৭টি ওয়ানডে ম্যাচে ৬৭২১ (সর্বোচ্চ ১৮৯) রান করেন তিনি। রয়েছে ১১টি সেঞ্চুরি ও ৪৫টি হাফ সেঞ্চুরি। হাত ঘুরিয়ে পেয়েছেন ১১৮টি উইকেট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.