ডি ভিলিয়ার্সের আন্তর্জতিক ক্রিকেটে ফেরার পথে কাঁটা করোনা

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় ফুলস্টপ পড়ে গিয়েছে। আর তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

Updated By: Apr 13, 2020, 08:16 PM IST
ডি ভিলিয়ার্সের আন্তর্জতিক ক্রিকেটে ফেরার পথে কাঁটা করোনা

নিজস্ব প্রতিবেদন: অবসর ভেঙে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে খেলতে চেয়েছিলেন। কিন্তু তা সম্ভব হয়নি। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যেতে পারে এবিডি-কে! ক্রিকেট বিশ্বে যা নিয়ে জোর গুঞ্জন শুরু হয়। দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচারের কথায় উদ্বুদ্ধ হয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পরিকল্পনা করে ফেলেছিলেন এবি ডিভিলিয়ার্স। আপাতত সেই সব পরিকল্পনায় জল ঢেলে দিল মারণ ভাইরাস করোনা।

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বজুড়ে সব খেলায় ফুলস্টপ পড়ে গিয়েছে। আর তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা দেখা দিয়েছে। স্বাভাবিকভাবেই ডিভিলিয়ার্সের জাতীয় দলে কামব্যাকের সম্ভবনাও প্রশ্নের মুখে। নিজেই সে কথা বলছিলেন এবি ডি ভিলিয়ার্স। তিনি বলেন, "আগামী ছয় মাসে কি হবে তা আমাদের কারোর জানা নেই! যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ পরের বছরে হয় তাহলে কিন্তু অনেক কিছুই বদলে যাবে। এখন হয়তো আমি তৈরি, কিন্তু পরের বছর আমি শারীরিকভাবে কোন জায়গায় থাকব, আদৌ পুরোপুরি ফিট থাকবো কিনা ! সেটা তো আমার জানা নেই।"

পাশাপাশি ডি ভিলিয়ার্স আরও বলেন, "আমি বাউচারের সঙ্গে কথা বলেছিলাম। আমি আগ্রহী ছিলাম দলে ফিরতে। এমনকি দলে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার চেষ্টা করব বলেছিলাম। কিন্তু এখন তো আর আমি খেলতে পারব না। তাই আমি প্রতিশ্রুতি দিতে চাইনা।"

এবি ডিভিলিয়ার্স ২০১৮ সালের মে মাসে অবসর ঘোষণা করেন।  যদিও তিনি বিদেশি বিভিন্ন লিগে খেলা চালিয়ে যাচ্ছেন। তবে এবিডি ২০১৯ বিশ্বকাপে অবসর ভেঙে ফিরে আসার কথা বললেও সে সময় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাঁকে দলে নেন নি। কিন্তু মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার কোচ হওয়ার পর মিস্টার ৩৬০ ডিগ্রিকে দলে ফেরাতে উদ্যোগী হয়েছেন আগামী বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে।

আরও পড়ুন - বাড়ি ফেরার অপেক্ষায় দিন গুনছেন ভারতে আটকে থাকা আফ্রিকান ফুটবলাররা

.