বিরাট মন্ত্রেই জ্বলে উঠলেন শাহবাজ, ম্যাচের আগে ঠিক কী বলেছিলেন ক্যাপ্টেন কোহলি?

ক্লাব ক্রিকেটে শাহবাজকে তুলে আনার কারিগর পার্থ চৌধুরী সেটাই খোলসা করলেন।

Updated By: Nov 3, 2020, 08:20 PM IST
বিরাট মন্ত্রেই জ্বলে উঠলেন শাহবাজ, ম্যাচের আগে ঠিক কী বলেছিলেন ক্যাপ্টেন কোহলি?

কৌস্তভ গাঙ্গুলি : নিজস্ব প্রতিনিধি: বিরাট মন্ত্রেই সাফল্য শাহবাজ আহমেদের। সোমবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে অনবদ্য বোলিং করেছেন বাংলার শাহবাজ। গুরুত্বপূর্ণ সময়ে শিখর ধাওয়ান আর শ্রেয়স আইয়ারকে উইকেট নিয়েছিলেন তিনি। আরসিবি ম্যাচ হারলেও শাহবাজের আঁটোসাঁটো আর বুদ্ধিদীপ্ত বোলিংয়েই দিল্লিকে ম্যাচ জিততে বেগ পেতে হয়েছিল। নেট রান রেটেও কেকেআরের চেয়ে এগিয়ে থেকে প্লে অফে জায়গা করে নিয়েছে কোহলির দল। তবে যে গতিতে দিল্লি ক্যাপিটালস রান তাড়া করছিল তাতে হয়তো প্লে অফে উঠতেই পারত না আরসিবি।

হাইভোল্টেজ ম্যাচে সুযোগ পেয়েই সেটাকে কাজে লাগিয়েছেন শাহবাজ। ম্যাচের আগে শাহবাজকে ঠিক কি বলেছিলেন ক্যাপ্টেন কোহলি? ক্লাব ক্রিকেটে শাহবাজকে তুলে আনার কারিগর পার্থ চৌধুরী সেটাই খোলসা করলেন। ম্যাচের পর নিয়ম করেই তপন মেমোরিয়ালের কোচের সাথে কথা হয় শাহবাজের। বাংলার অলরাউন্ডার জানান, 'খেলা শুরুর আগে বিরাট বলেছিলেন এটাই তোমার শেষ সুযোগ। এই ম্যাচেই তোমাকে প্রমাণ করে দেখাতে হবে।' চ্যালেঞ্জটা নিয়েই মাঠে নেমে নিজেকে প্রমাণ করেন শাহবাজ। বিরাট কোহলি এটাও বলেন, 'তোমার কোন বলটা ভেতরে ঢোকে আর কোন বলটা বাইরে যায় সেটা ব্যাটসম্যানদের পক্ষে বোঝা মুসকিল। সেটাকেই আজ কাজে লাগাও।' 

বিরাট কোহলির কথাতেই উজ্জীবিত হয়ে মাঠে নেমেছিলেন। ম্যাচ শেষে শাহবাজের পিঠও চাপড়ে দেন কোহলি। ধাওয়ানের উইকেটটাই আইপিএল কেরিয়ারে শাহবাজের প্রথম উইকেট। এরপর দিল্লির অধিনায়ক শ্রেয়স আইয়ারের উইকেটও আসে এই তরুণ ক্রিকেটারের ঝুলিতে। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে স্টিভ স্মিথের অসাধারণ ক্যাচ নিয়েছিলেন শাহবাজ। দিল্লির বিরুদ্ধেও বুদ্ধিদীপ্ত বোলিং করেন। ক্যাপ্টেন কোহলির গুড বুকে জায়গা করে নিয়েছেন শাহবাজ। বোলিংয়ের পাশাপাশি ব‌্যাটিংটাও ভালো করেন। প্লে অফে সুযোগ পেলে সেটাকেও কাজে লাগাতে চান শাহবাজ।

আরও পড়ুন, বেকায়দায় বিরাট-সৌরভ! দু'জনের বিরুদ্ধে নোটিস জারি আদালতের

.