বিতর্কিত ক্যাচ! পারথে কোহলির আউট নিয়ে থেকে গেল প্রশ্ন

ভিডিওতে বারবার জুম করে দেখানো হচ্ছিল ক্যাচের সেই মুহূর্ত। 

Updated By: Dec 16, 2018, 11:39 AM IST
বিতর্কিত ক্যাচ! পারথে কোহলির আউট নিয়ে থেকে গেল প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি : একার কাঁধে দায়িত্ব নিয়েই লড়ছিলেন তিনি। যেভাবে লড়ছিলেন তাতে অজিদের ৩২৬ রানের লিড টপকে যেতে পারত ভারত। কিন্তু বিরাট কোহলির সেই লড়াই মাঠে মারা গেল। আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে। যেভাবে বিরাটের ক্যাচ ধরলেন পিটার হ্যান্ডসকম্ব, তাতে বিতর্ক থেকে গেল। সঙ্গে প্রশ্নও। পারথ টেস্টের তৃতীয় দিনে বিরাট কোহলির আউট আরও একবার অস্ট্রেলিয়ার মাটিতে আম্পায়ারদের প্রশ্নের মুখে দাঁড় করাল। আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করে গেলেন কোহলিও। 

আরও পড়ুন-  ভালবাসার সাক্ষী! স্ত্রীর জুতো বেঁধে ভক্তদের মন জিতলেন ধোনি

ইনিংসের ৯৩তম ওভারে অজি সিমার প্যাট কামিন্সের আউটসুইং বুঝতে ভুল করেন বিরাট। দুর্বল হাতে ড্রাইভ করেত গিয়ে ফাঁদে পড়েন। ভারতীয় অধিনায়কের ব্যাটের কানা ছুঁয়ে ক্যাচ গেল সেকেন্ড স্লিপে দাঁড়ানো হ্যান্ডকম্বের কাছে। তবে বল ঠিকঠাক তাঁর কাছে ক্যারি হল না। হ্যান্ডসকম্বের ইঞ্চিখানেক আগে পড়ল। ছো মেরে ক্যাচ তুলে নিলেন তিনি। তার পরই ইশারায় বিরাটকে বোঝানোর চেষ্টা করলেন যে তিনি নিয়ম মেনে ক্যাচটা ধরেছেন। তাঁর এমন হাবভাবে বিরাট সায় দিলেন না। তবে আম্পায়ার আউট দিয়ে দিলেন। এর পরই বিরাট আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নিলেন। তার পরই বিতর্কের শুরু। ভিডিওতে দেখা গেল, বল হ্যান্ডসকম্বের হাতের ফাঁক দিয়ে মাটি ছুঁয়েছিল। কার্যত স্পষ্টভাবেই দেখা গিয়েছিল সেটা। কিন্তু তার পরও থার্ড আম্পায়ার বিরাটকে আউট দিয়ে দিলেন। মাঠ ছাড়ার আগে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে অসন্তোষ প্রকাশ করে গেলেন কোহলি।

আরও পড়ুন-  অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট-তাণ্ডব, পারথে সচিন-ইনজিকে একসঙ্গে ছুঁয়ে ফেললেন কিং কোহলি

ভিডিওতে বারবার জুম করে দেখানো হচ্ছিল ক্যাচের সেই মুহূর্ত। তাতে দেখা যাচ্ছে, বল হ্যান্ডসকম্বের হাতের মাঝখান দিয়ে মাটিতে পড়েছে। এক্ষেত্রে বেনিফিট অফ ডাউট হয়। অর্থাত্ সিদ্ধান্ত ব্যাটসম্যানের পক্ষে যাওয়ার কথা। কিন্তু বাস্তবে হল উল্টো। ম্যারাথন ইনিংস খেলার পর এমন বিতর্কিত সিদ্ধান্তে আউট হলে কার মুড ভাল থাকে! বিরাটও গোমরা মুখ নিয়েই মাঠ ছাড়লেন। ১২৩ রানে থামল বিরাটের লড়াই। 

.