Kohli সুপারহিউম্যান, Dhoni-র শিরায় বরফ আছে, Rohit সহজাত নেতা: Shane Watson

ধোনি-বিরাট-রোহিতের ক্যাপ্টেনসির স্টাইল বোঝালেন ওয়াটসন।

Updated By: Feb 23, 2022, 12:33 PM IST
Kohli সুপারহিউম্যান, Dhoni-র শিরায় বরফ আছে, Rohit সহজাত নেতা: Shane Watson
ওয়াটসন বোঝালেন ধোনি-বিরাট-রোহিতের ক্যাপ্টেনসির ধরন

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন অজি অলরাউন্ডার শেন ওয়াটসন (Shane Watson) 'আইসিসি রিভিউ' (ICC Review) অনুষ্ঠানে এসে ভারতের তিন মহারথীর অধিনায়কত্বের স্টাইল নিয়ে কথা বললেন। তাঁর আলোচনায় উঠে এলেন এমএস ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মা (Rohit Sharma)। 

ওয়াটসন আইসিসি-র অনুষ্ঠানে বিরাটের প্রসঙ্গে বলছেন, "বিরাট নেতা হিসাবে অসাধারণ কাজ করেছে। যেভাবে ও প্লেয়ারদের পুশ করতে পারে। প্রতি ম্যাচেই ওর নিজের ওপর উচ্চ প্রত্যাশা থাকে। আমার কাছে বিরাট সুপারহিউম্যান। ও জানে প্লেয়ারদের কীভাবে এগিয়ে নিয়ে যেতে হয়। মানুষ হিসাবেও দুর্দান্ত। মাঠের বাইরে দারুণ একটা ভারসাম্য রেখে চলে। ওর ক্রিকেটীয় জ্ঞানও মোহিত করার মতো। আরসিবি-তে বিরাটের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা খুব ভাল আমার। "

ধোনিতে মোহিত ওয়াটসনের সংযোজন, "এমএস ধোনির শিরায় বরফ আছে। অদ্ভুত ক্ষমতায় দলকে চাপমুক্ত রাখে। খেলোয়াড়দের খুব বিশ্বাস করে। এর সঙ্গে এটাও নিশ্চিত করে যে, খেলোয়াড়দের যেন নিজেদের যোগ্যতার ওপর পুরো আস্থা থাকে। ও জানে নিজের এবং দলের জন্য ঠিক কোনটা কাজ করে। মাঠের মধ্যে সহজাত প্রবৃত্তির ওপর আস্থা রাখে। বিশ্বাস করে প্লেয়াররা নিজেরাই বার করে আনবে কোনটা মাঠে প্রয়োজন।"

নেতা রোহিতকে নিয়েও প্রতিক্রিয়া দিয়েছেন ওয়াটসন। তিনি বলেন, "রোহিতের অধিনায়কত্ব স্বাভাবিক প্রবৃত্তি থেকে আসে। আমি খুব কাছ থেকে ওকে দেখেছি, ও যেভাবে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দেয়। নিজের কাজটা দুর্দান্ত করে। দলকে নেতৃত্ব দেওয়ার যথেষ্ট অভিজ্ঞতা আছে। অত্যন্ত চাপের মধ্যেও মুম্বইয়ের মতো ফ্র্যাঞ্চাইজিকে অনায়াসে নেতৃত্ব দিতে পারে। আইপিএলে মুম্বইয়ের থেকে সকলেরই অনেক উচ্চ প্রত্যাশা থাকে। আমার রোহিতের ব্যাটিং দেখতে ভাল লাগে। ওর রুচিপূর্ণ ব্যাটিংয়ের ছাপ ফুটে ওঠে ক্যাপ্টেনসিতে।" 

ওয়াটসন ২০১৬-১৭ মরশুমে কোহিলর ক্যাপ্টেনসিতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে খেলেছেন। আইপিএলের পরিচিত মুখ ওয়াটসনকে আবার ২০১৮-২০২০ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জার্সিতে ঝড় তুলতে দেখা গিয়েছে। একা হাতে এমএস ধোনির দলকে আইপিএল ট্রফি জেতানোর নজির আছে ওয়াটসনের।

আরও পড়ুন: IND vs SL: Deepak Chahar ও Suryakumar Yadav ছিটকে গেলেন টি-২০ সিরিজ থেকে

আরও পড়ুন: Virat Kohli: 'কোহলির একাকী যুদ্ধে কেউ অন্তত ওর পাশে থাকুক!', বলছেন সিএসকে তারকা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.