Kohli-Rizwan: 'কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার', 'রাজা'র প্রত্যাবর্তনের প্রার্থনায় পাক তারকা

দেশ-বিদেশের একাধিক ক্রিকেটার ফর্মে ফেরার জন্য কোহলিকে লম্বা বিরতি নেওয়ার পরামর্শই দিয়েছেন। তবে পাকিস্তানের স্টার উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) বলছেন অন্য কথা। তিনি কোহলির ফর্মে ফেরার প্রার্থনা করছেন। 

Updated By: May 12, 2022, 02:26 PM IST
Kohli-Rizwan: 'কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার', 'রাজা'র প্রত্যাবর্তনের প্রার্থনায় পাক তারকা
কোহলি-রিজওয়ানের সেই ভাইরাল ছবি

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলই (IPL 2022) বিরাট কোহলি একেবারে ছন্দহীন। দেশের জার্সিতে কোহলির যে রানের খরা ছিল, তা ক্রোড়পতি লিগেও অব্যাহত।
বিগত ১৪ বছরের আইপিএল কেরিয়ারে সবচেয়ে খারাপ সময় দেখছেন বিশ্ববন্দিত ব্যাটার। মাত্র ১২ ম্যাচে তিনি ২১৬ রান করেছেন। গুজরাত টাইটান্সের বিরুদ্ধেই তিনি এক মাত্র হাফ-সেঞ্চুরির স্বাদ পেয়েছেন। এমনকী তিনি আইপিএলে এবার তিনবার 'গোল্ডেন ডাক'ও হয়েছেন। 

দেশ-বিদেশের একাধিক ক্রিকেটার ফর্মে ফেরার জন্য কোহলিকে লম্বা বিরতি নেওয়ার পরামর্শই দিয়েছেন। তবে পাকিস্তানের স্টার উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) বলছেন অন্য কথা। তিনি কোহলির ফর্মে ফেরার প্রার্থনা করছেন। এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে রিজওয়ান বলেন, "কোহলি চ্যাম্পিয়ন প্লেয়ার। এই মুহূর্তে আমরা ওর জন্য প্রার্থনা করছি। কারণ ও অত্যন্ত পরিশ্রমী ক্রিকেটার। কঠিন সময় আসে এবং সহজও হয়ে যায়। প্রতি ক্রিকেটার সেঞ্চুরি করে এবং আউটও হয়ে যায়। আমি ওর জন্য শুধু প্রার্থনা করতে পারি। আমি আশাবাদী ও কঠিন পরিশ্রম করেই সব নিয়ন্ত্রণে নিয়ে আসবে।" রিজওয়ান এই মুহূর্তে সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন ইংল্যান্ডে।

গতবছর বাইশ গজে ইতিহাস লিখেছিল পাকিস্তান। দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান (IND VS PAK)। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। প্রথমবার বিশ্বকাপের (কুড়ি ও পঞ্চাশ মিলিয়ে) আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে। ম্যাচের পর কোহলি (Virat বুকে টেনে নিয়েছিলেন রিজওয়ানকে। সোশ্যাল মিডিয়ায় যে ছবি আগুনের মতো ছড়িয়ে পড়ে। কোহলির ভূয়সী প্রশংসা করেছিলেন নেটিজেনরা। 

বাবর আজম (Babar Azam) সেদিন টস জিতে কোহলির টিমকে ব্যাট করতে পাঠিয়েছিলেন। তরুণ পাক পেসার শাহিন শাহ আফ্রিদির আগুনে বোলিংয়ের (৩/৩১) সামনে কার্যত দিশাহীন হয়ে গিয়েছিল ভারতের বিশ্ববন্দিত ব্যাটিং লাইন-আপ। কোহলির (৪৯ বলে ৫৭) ব্যাটে ভর করে ভারত ২০ ওভারে মাত্র ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তুলতে পেরেছিল। আর এই রান তাড়া করতে নেমে দুই পাক ওপেনার বাবর (৫২ বলে ৬৮) ও রিজওয়ান (৫৫ বল ৭৯) অপরাজিত থেকে ১৮ ওভারের মধ্যে ম্য়াচ বার করে দেন।

আরও পড়ুন: Virat Kohli: প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রামে বিরাট! ব্রেক দেওয়া হবে সিনিয়রদেরও

আরও পড়ুন: Virat Kohli: প্রসঙ্গ 'গোল্ডেন ডাক'; 'এই খেলার সব দেখা হয়ে গিয়েছে আমার'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.