দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি হয়নি, সময় না পেয়ে বোর্ডকে দুষলেন বিরাট!

সবুজ ঘাসে ভরা পেস ফ্রেন্ডলি উইকেট বানিয়েই যে দায়িত্ব শেষ হয়ে যায় না বোর্ডের সেকথাও হাবেভাবে বুঝিয়ে দিলেন বিরাট। ভারত অধিনায়কের মূল অভিযোগ ক্রীড়াসূচি নিয়েই। 

Updated By: Nov 23, 2017, 04:12 PM IST
দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি হয়নি, সময় না পেয়ে বোর্ডকে দুষলেন বিরাট!
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা সফরের আগে যেমন প্রস্তুতির প্রয়োজন ছিল, তেমনটা হয়নি। দুই সিরিজের মধ্যে সময় এতটাই কম যে প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়ার মতো সময় পাবে না ভারতীয় দল। নাগপুরে শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগে ভারতীয় বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। সবুজ ঘাসে ভরা পেস ফ্রেন্ডলি উইকেট বানিয়েই যে দায়িত্ব শেষ হয়ে যায় না বোর্ডের সেকথাও হাবেভাবে বুঝিয়ে দিলেন বিরাট। ভারত অধিনায়কের মূল অভিযোগ ক্রীড়াসূচি নিয়েই। দক্ষিণ আফ্রিকার মতো কঠিন পরীক্ষায় পাশ করতে প্রস্তুতির জন্য প্রয়োজন সময়, সাংবাদিক সম্মেলনে এমনই জানালেন ক্যাপ্টেন কোহলি। 

আরও পড়ুন- হরভজনের মেয়েকে ছেলে বলে ক্ষমা চাইলেন সৌরভ!

২৪ ডিসেম্বর শ্রীলঙ্কা সিরিজ শেষ করে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, হার্দিক পান্ডিয়া, ঋদ্ধিমান সাহারা। হপ্তা ঘুরতে না ঘুরতেই এবিডি, ডুপ্লেসিস, স্টেইনদের বিরুদ্ধে মাঠে নামতে হবে ভারতীয় ব্রিগেডকে। আগামী বছরের ৫ জানুয়ারি থেকে শুরু হবে বহু প্রতিক্ষিত ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। স্টেইন অ্যাটাক সামলানোর প্রস্তুতি নিতে যথেষ্ট সময় না পাওয়ায় চটেছেন ভারত অধিনায়ক। বিরাট বলেন, "টেস্টের ফলাফলের ওপর দাঁড়িয়েই আমাদেরকে কাটাছেড়া শুরু হয়ে যাবে। সমালোচনা করার আগে আমাদের নিজের মতো প্রস্তুতি নেওয়ার সুযোগ করে দেওয়া উচিত।" 

আরও পড়ুন- রঞ্জির বদলে যুবরাজ কেন ন্যাশনাল অ্যাকাডেমিতে? প্রশ্ন বিসিসিআইয়ের

শ্রীলঙ্কা সিরিজের আগে বোর্ডের কাছে কেন সবুজ উইকেটের আবদার করেছিলেন সেবিষয়ও এদিন পরিষ্কার করেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে হাতে সময় মাত্র ২ দিন। সেকারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে পেস ফ্রেন্ডলি উইকেটে খেলা ছাড়া আর কোনও উপায়ও ছিল না বলে জানান তিনি। তবে প্রয়োজনীয় সময় না পেলেও তারা যে হাল ছাড়তে নারাজ তাও স্পষ্ট করেছেন বিরাট।

.