Virat Kohli, ENG vs IND: ইতিহাস গড়ার আগে সতীর্থদের কী বলে উদ্বুদ্ধ করলেন Team India-র প্রাক্তন 'নেতা'

আইপিএল (IPL 2022) শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা (IND vs SA) সিরিজে বিশ্রাম পেয়েছিলেন বিরাট কোহলিসহ (Virat Kohli) বেশ কিছু সিনিয়র ক্রিকেটার। তবে আসন্ন ইংল্যান্ড (ENG vs IND) সিরিজে বিরাট, রোহিত শর্মা (Rohit Sharma), জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো সিনিয়ররা ভারতীয় দলে ফিরেছেন। ইতিমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে প্রস্তুতিও শুরু করে দিয়েছে ভারতীয় দল (Team India)। সেই প্রস্তুতির মাঝেই দেখা মিলল 'নেতা' বিরাটের।   

Updated By: Jun 22, 2022, 01:55 PM IST
Virat Kohli, ENG vs IND: ইতিহাস গড়ার আগে সতীর্থদের কী বলে উদ্বুদ্ধ করলেন Team India-র প্রাক্তন 'নেতা'
গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাটকে এমন আগ্রাসী মেজাজে দেখা গিয়েছিল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সময় এ ভাবেই দ্রুত বদলে যায়। গত বছর বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজে এগিয়ে ছিল টিম ইন্ডিয়া (Team India)। তবে মাত্র কয়েক মাসের মধ্যেই ভারতীয় ক্রিকেটে (Indian Cricket) পালাবদল ঘটেছে। বিরাট অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সঙ্গে হেড কোচ হিসেবে ঘটেছে রবি শাস্ত্রী (Ravi Shastri) যুগের অবসান। এখন টিম ইন্ডিয়ার ব্যাটন রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও রোহিত শর্মার (Rohit Sharma) হাতে। যদিও 'নেতা' বিরাট তাঁর সত্ত্বাকে হারিয়ে ফেলেননি। সেটা লেস্টারশেয়ার কাউন্টি দলের (Leicestershire) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের আগে দেখা গেল। সতীর্থদের দেওয়া সেই পেপ-টকের ভিডিও লেস্টারশেয়ার তাদের টুইটারে পোস্ট করেছে।  

২৩ জুন থেকে লেস্টারশেয়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। সদ্য করোনা (Covid 19) থেকে মুক্ত হওয়ার পর তাঁকে মাঠে নামানোর ঝুঁকি ভারতীয় টিম ম্যানেজমেন্ট নেবে কিনা সেটা সময় বলবে। তবে বিরাট তাঁর দায়িত্ব সম্পর্কে ওয়াকিবহাল। তাই সকলের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে দেখা যায় প্রাক্তন অধিনায়ককে। 

কয়েকদিন আগে কোভিড আক্রান্ত হলেও ভিডিওতে বিরাটকে তাঁর পুরনো আগ্রাসী মেজাজে দেখা গিয়েছে। তাঁর দেওয়া পেপ-টক দলের সকলেই বেশ একাগ্রতার সঙ্গে শুনছিলেন। রাহুল দ্রাবিড়ও সেই সময় বিরাটের পাশেই দাঁড়িয়ে ছিলেন। 

ইংল্যান্ডে গত সফরে বিরাট ব্যাট হাতে দারুণ পারফর্ম করতে না পারলেও, তাঁর সময়টা খুব একটা খারাপ কাটেনি। তাঁর নেতৃত্বেই ভারত সিরিজে ২-১ এগিয়ে ছিল। এ বার অবশ্য তিনি আর অধিনায়ক নন। তবে ভারতের সিরিজ জয়ের হাতছানির পাশাপাশি 'কিং কোহলি' ব্যক্তিগত মাইলস্টোন স্পর্শ করতে পারেন এই সফরেই। আর মাত্র ৪০ রান করলেই টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই হাজার রান করে ফেলবেন তিনি। 

আইপিএল (IPL 2022) শেষ হওয়ার পর দক্ষিণ আফ্রিকা (IND vs SA) সিরিজে বিশ্রাম পেয়েছিলেন বিরাটসহ বেশ কিছু সিনিয়র ক্রিকেটার। তবে আসন্ন ইংল্যান্ড সিরিজে বিরাট, রোহিত, জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) মতো সিনিয়ররা ভারতীয় দলে ফিরেছেন। ইতিমধ্যেই ইংল্যান্ডে পৌঁছে প্রস্তুতিও শুরু করে দিয়েছে ভারতীয় দল। সেই প্রস্তুতির মাঝেই দেখা মিলল 'নেতা' বিরাটের। 

১ জুলাই থেকে এজবাস্টনে গত সফরের অবশিষ্ট টেস্টটি খেলতে নামবে ভারতীয় দল। তবে ভারতীয় দলের মতো ইংল্যান্ড (England) শিবিরেও ঘটেছে পালাবদল। জো রুট (Joe Root) সরে দাঁড়ানোর পর এখন ব্রিটিশদের দলের ব্যাটন বেন স্টোকসের (Ben Stokes) হাতে। 

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: করোনা আক্রান্ত হলেও এখন সুস্থ বিরাট, অনুশীলন ম্যাচ খেলা নিয়ে অনিশ্চয়তা

আরও পড়ুন: ENG vs IND: দলে যোগ দিয়ে কী বলে Virat-Rohit-দের উজ্জীবিত করলেন Rahul Dravid? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.