Virat Kohli: ২০২২ সালে কোহলির 'বিরাট' আয়ের হিসেব জানলে চমকে উঠবেন!

তৃতীয় স্থানে রয়েছেন জসপ্রীত বুমরা। তাঁর আয়ও বিরাটের তুলনায় যৎসামান্যই বলা চলে। গত বছর চোটের সঙ্গে ধুঁকতে থাকলেও, এই পেসার আয় করেছেন ৫৭ কোটি ৯২ লাখ টাকা। 

Updated By: Jan 5, 2023, 08:50 PM IST
Virat Kohli: ২০২২ সালে কোহলির 'বিরাট' আয়ের হিসেব জানলে চমকে উঠবেন!
টাকার পাহাড়ে সবার উপরে বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১ হাজার ২১ দিনের খরা শেষে গত বছর এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে শতরান করেছিলেন বিরাট কোহলি। এরপর গত ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজে সেরে ফেলেন আরও একটি শতরান। তিন বছরের বেশি সময় তিন অঙ্কের রানের খরা ছিল। সেই খরা এবার টেস্ট ফরম্যাটেও কাটাতে চাইছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। বাইশ গজের যুদ্ধে তিনি একাধিক বিতর্কে জড়ালেও, আর্থিক দিক থেকে ২০২২ সাল ছিল বিরাটের জন্য লাভজনক বছর।

দেশের একাধিক সংবাদমাধ্যমের দাবি, গত বছর বিরাট স্পনসরশিপ এবং বাণিজ্যিক চুক্তি থেকে আয় করেছেন ২৫৬ কোটি ৫২ লাখ টাকা, যা গত বছর ভারতের যেকোনও ক্রিকেটারের মধ্যে সর্বোচ্চ। এই তালিকায় বিরাট তাঁর সতীর্থদের চেয়ে অনেক যোজন এগিয়ে। দ্বিতীয় স্থানে থাকা রোহিত শর্মার চেয়ে বিরাটের আয় তিন গুণ বেশি। হিসাব অনুযায়ী ২০২২ সালে ভারতের বর্তমান অধিনায়কের আয় ছিল ৭৪ কোটি ৪৭ লাখ টাকা। 

আরও পড়ুন: Ranji Trophy 2022-23: ছয় নয়, বরং উত্তরাখণ্ডের বিরুদ্ধে তিন পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকবে বাংলা

আরও পড়ুন: Rishabh Pants accident: বন্ধু পন্থের অ্যাক্সিডেন্টের খবর শুনে মনের অবস্থা কেমন ছিল? জানালেন শ্রেয়স

তৃতীয় স্থানে রয়েছেন জসপ্রীত বুমরা। তাঁর আয়ও বিরাটের তুলনায় যৎসামান্যই বলা চলে। গত বছর চোটের সঙ্গে ধুঁকতে থাকলেও, এই পেসার আয় করেছেন ৫৭ কোটি ৯২ লাখ টাকা। এছাড়া বৈশ্বিকভাবে সবচেয়ে বেশি আয় করা ক্রিকেটারদের তালিকাতেও বিরাট ৬১ নম্বরে রয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.