Virat Kohli : অর্থের ক্ষতির কথা ভেবে কোহলিকে বাদ দিচ্ছে না বিসিসিআই! কটাক্ষ প্রাক্তন ইংরেজ স্পিনারের

চলতি বছর চারটি টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৮১ রান করেছেন বিরাট । স্ট্রাইক রেট ১২৮। গড় ২০.২৫। টানা ব্যর্থ হলেও ছোট ফরম্যাটের ক্রিকেট থেকে তাঁকে বাদ দিতে এখনই রাজি নয় বিসিসিআই। 

Updated By: Jul 15, 2022, 09:01 PM IST
Virat Kohli : অর্থের ক্ষতির কথা ভেবে কোহলিকে বাদ দিচ্ছে না বিসিসিআই! কটাক্ষ প্রাক্তন ইংরেজ স্পিনারের
এ ভাবেই এখন বিরাটকে দেখতে পাওয়া যায়। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৯ সাল থেকে ওঁর ব্যাটে শতরান নেই। লাগাতার ব্যর্থ বিরাট কোহলি (Virat Kohli)। ফলে নিয়মিত সমালোচনা হজম করছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। ছন্দ ও ফর্ম হারানো বিরাটকে কেন জাতীয় দল থেকে বাদ দেওয়া হবে না? এই ইস্যু নিয়ে উত্তাল ভারতীয় ক্রিকেট। ঠিক এমন সময় সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই-কে (BCCI) তীব্র কটাক্ষ করলেন মন্টি পানেসার (Monty Panesar)।

সম্প্রতি এক সাক্ষাৎকারে ইংল্যান্ডের (England) এই বাঁহাতি স্পিনার বলেন, "আসল সমস্যা হল বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিপণনযোগ্য ক্রিকেটার। সচিন তেন্ডুলকরের পর বিরাট নিজের যোগ্যতায় এই স্তরে নিজেকে নিয়ে যেতে পেরেছে। ব্যাটে রান না থাকলেও, আর্থিক দিক থেকে বিরাট কিন্তু বিসিসিআই-এর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রত্যেকেই মাঠে বিরাটের খেলা দেখতে চায়। ওর প্রচুর সমর্থক। অনুরাগীদের চোখের মণি কোহলি। আমরা সবাই ওকে ভালবাসি। ইংল্যান্ডেও ওর ভক্তের সংখ্যা কম নয়। তাই বিসিসিআইকে ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিতে হচ্ছে।" 

এরপর তিনি আরও যোগ করেন, "বিরাট খেললে স্টেডিয়ামে স্পনসরদের ছড়াছড়ি। শুধু বিসিসিআই নয়, বিরাটের উপস্থিতিতে আয় হয়েছে অন্য দেশের বোর্ডেরও। এমনকি আইসিসি-ও বিরাটকে দেখিয়ে রোজগার করে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট খেললে স্পনসরের অভাব হবে না। কিন্তু দলের জয়ের চেয়েও কি আয় বেশি গুরুত্বপূর্ণ? এই ইস্যু নিয়ে ভাবনাচিন্তা করার সময় এসে গিয়েছে।" 

চলতি বছর চারটি টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৮১ রান করেছেন বিরাট। স্ট্রাইক রেট ১২৮। গড় ২০.২৫। টানা ব্যর্থ হলেও ছোট ফরম্যাটের ক্রিকেট থেকে তাঁকে বাদ দিতে এখনই রাজি নয় বিসিসিআই। বরং তিনি বিশ্রাম চাইলে বিশ্রামও পেয়ে যাচ্ছেন। আবার তাঁকে তিন নম্বরে খেলানোর জন্য ফর্মে থাকা ব্যাটার দীপক হুডাকেও বসিয়ে দেওয়া হচ্ছে। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে সমালোচনা। এই প্রসঙ্গেই এ বার ভারতীয় বোর্ডকে কটাক্ষ করলেন প্রাক্তন স্পিনার পানেসার। 

আরও পড়ুন: Sourav Gannguly, BCCI: সৌরভ-জয় শাহের মেয়াদ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ বোর্ড

আরও পড়ুন: বুমরা ছাড়া আর কোন ভারতীয় একদিনের ক্রিকেটে ছয় উইকেট নিয়েছিলেন? ছবিতে দেখুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.