Vinesh Phogat-PT Usha: 'হাসপাতালে ছবি তুলিয়ে রাজনীতি হয়েছে'! ভিনেশের প্যাঁচে লাইনচ্যুত পায়োলি এক্সপ্রেস

Vinesh Phogat Tears Into PT Usha: প্য়ারিসে পিটি ঊষার লোক দেখানো সমর্থনের তীব্র প্রতিবাদ করলেন ভিনেশ ফোগাট। ভিনেশের প্যাঁচে লাইনচ্যুত 'পায়োলি এক্সপ্রেস

Updated By: Sep 11, 2024, 03:00 PM IST
Vinesh Phogat-PT Usha: 'হাসপাতালে ছবি তুলিয়ে রাজনীতি হয়েছে'! ভিনেশের প্যাঁচে লাইনচ্যুত পায়োলি এক্সপ্রেস
ফোগাট ধুয়ে দিলেন পিটি ঊষাকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়া (Vinesh Phogat And Bajrang Punia Join Congress) হরিয়ানার বিধানসভা নির্বাচনের প্রাক্কালে কংগ্রেসে যোগ দিয়েছেন। ভিনেশ এখওন ভোলেননি প্য়ারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) ঘটনা। আর সেখানে তাঁকে নকল সমর্থনের জন্য় ধুয়ে দিলেন ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি পিটি উষাকে (PT Usha)।

৬ অগাস্ট, ২০২৪। রাত ১১টার কিছু পরের ঘটনা। যা আজীবন ভারতীয় ক্রীড়াবিদদের হৃদয়ে থেকে যাবে। অলিম্পিক্সে কুস্তির ৫০ কেজি বিভাগের সেমিফাইনালে কিউবার গুজ়মান লোপেজকে হারিয়ে ইতিহাস লিখেছিলেন 'দঙ্গল' কন্যা। প্রথম ভারতীয় মহিলা কুস্তিগির হিসাবে এই কীর্তি গড়েছিলেন তিনি। কিন্তু ইভেন্টের দিন সকালে যখন ভিনেশের ওজন মাপা হয়, তখন দেখা যায় ১০০ গ্রাম বেশি ওজন রয়েছে ভিনেশের। সেই কারণে ভিনেশকে ফাইনালে বাতিল ঘোষণা করা হয়! আর এরপরেই সুবিচারের জন্য় ভিনেশ দ্বারস্থ হয়েছিলেন কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্ট (Court of Arbitration for Sport) ওরফে সিএএসের (CAS) কাছে। কিন্তু কোনও বিচারই পাননি।

আরও পড়ুন: 'আগে অলিম্পিক্সে কোয়ালিফাই করে দেখাও...' সপাটে সাইনা, কাকে দিলেন?

বাড়তি ওজন কমানোর জন্য় ভিনেশ ফাইনালের আগে রাতে আপ্রাণ লড়াই করেছিলেন। দৌড় থেকে শুরু করে রক্ত দেওয়া থেকে জল মেপে খাওয়া। আর এইসব করতে গিয়েই ভিনেশ অজ্ঞান হয়ে গিয়েছিলেন। তাঁকে হাসপাতালেও ছুটতে হয়েছিল। পরে পিটি উষা ভিনেশের সঙ্গে হাসপাতাল থেকে ছবি পোস্ট করে জানিয়ে ছিলেন যে, ভিনেশ ভালো আছেন।

ভিনেশ এই প্রসঙ্গে এক মিডিয়া চ্য়ানেলে বলেন, 'আমি জানি না যে, প্য়ারিসে কী সমর্থন পেয়েছিলাম। পিটি ঊষা ম্যাডাম আমাকে হাসপাতালে দেখতে এসেছিলেন। তখন একটি ছবি তোলা হয়েছিল। রাজনীতিতে অনেক কিছুই বন্ধ দরজার পিছনেই ঘটে। প্যারিসেও রাজনীতি হয়েছিল। যা দেখে আমার মন ভেঙে গিয়েছিল। অনেকেই বলছেন যে,কুস্তি ছেড়ে যাও না, সর্বত্র রাজনীতি চলছে। জীবনের সবচেয়ে খারাপ পর্যায়ের মধ্য়ে দিয়ে যাচ্ছিলাম। লোক দেখানোর জন্য় কেউ আমার পাশে দাঁড়িয়ে ছিল। আমাকে না বলেই একটি ছবি তোলা হল, আর সেটা সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করাও হয়ে গেল। এগুলো নিছকই সমর্থনের ভাণ করা।' বোঝাই যাচ্ছে যে ভিনেশ এবার সুযোগ পেলেই কেন্দ্রের চরম সমালোচনা করবেন।

আরও পড়ুন: ৪ মাস নির্বাসিত আনোয়ার, মোহনবাগান পাবে ১২.৯০ কোটি! রক্তচাপ বাড়ল ইস্টবেঙ্গলের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.