Vijay Hazare Trophy: সেঞ্চুরির হ্যাটট্রিক! Virat Kohli কে স্পর্শ করার পথে Ruturaj Gaikwad

রুতুরাজ আর একটি সেঞ্চুরি করলেই ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের ফর্ম্যাটে  এক অনন্য নজির গড়বেন।

Updated By: Dec 11, 2021, 04:23 PM IST
Vijay Hazare Trophy: সেঞ্চুরির হ্যাটট্রিক! Virat Kohli কে স্পর্শ করার পথে Ruturaj Gaikwad
রুতুরাজ গায়কোয়াড়

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) আইপিএল (IPL 2021) জেতানোর অন্যতম কারিগর ছিলেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। ১৬ ম্যাচে ৬৩৫ রান করে কমলা টুপির পরেছিলেন মাথায়। টুর্নামেন্টের সর্বোচ্চ রান শিকারির স্ট্রাইক রেট ছিল ১৩৬.২৬। একটি সেঞ্চুরি (১০১) ও চারটি হাফ-সেঞ্চুরি এসেছিল বছর চব্বিশের পুণের ক্রিকেটারের হাত থেকে। রুতুরাজের আগুনে ফর্ম অব্যাহত ঘরোয়া ক্রিকেটেও। বিজয় হাজারে ট্রফিতে (Vijay Hazare Trophy) কথা বলছে তাঁর ব্যাট। একটি বা দু'টি নয় ব্যাক-টু-ব্যাক তিন ম্য়াচে সেঞ্চুরি করলেন রুতুরাজ!

শনিবার মহারাষ্ট্রের অধিনায়ক রুতুরাজ কেরলের বিরুদ্ধে রাজকোটে ১২৪ বলে ১২৯ রান করলেন। মহাদাভো সিন্দিয়া ক্রিকেট গ্রাউন্ডে ৯টি চার ও ৩টি ছয় হাঁকালেন তিনি। এর আগে এই টুর্নামেন্টে রুতুরাজ মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১১২ বলে ১৩৬ রান করেছেন। তারপরের দিন ছত্তীসগড়ের বিরুদ্ধে ১৪৩ বলে ১৫৪ করেন। এই দুই ম্যাচেই রুতুরাজ দলকে জিতিয়েছেন ব্যাট হাতে। তিন ম্যাচে রুতুরাজ ৪১৪ রান করে ফেললেন। মহারাষ্ট্র এই মুহূর্তে গ্রুপ ডি-তে আট পয়েন্টের সুবাদে মগডালে। আর ৪১৪ রান করলেই রুতুরাজ পৃথ্বি শ-কে টপকে এক মরসুমে বিজয় হাজারের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন। 

আরও পড়ুন: Ashes 2021: চরম বিপাকে Joe Root অ্যান্ড কোং! কঠোর শাস্তি দিল ICC

রুতুরাজ আর একটি সেঞ্চুরি করলেই ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের ফর্ম্যাটে  এক অনন্য নজির গড়বেন। এক মরসুমে চারটি সেঞ্চুরি করার কৃতিত্ব আছে বিরাট কোহলি (Virat Kohli) দেবদত্ত পাদিক্কল (Devdutt Padikkal) ও পৃথ্বীর। পাদিক্কল একমাত্র ব্যাটার যাঁর টানা চারটি সেঞ্চুরি আছে বিজয় হাজারেতে। আগামিকাল উত্তরাখণ্ডের বিরুদ্ধে খেলবে মহারাষ্ট্র। এই ম্যাচে সেঞ্চুরি করলেই রুতুরাজ পাদিক্কলের রেকর্ড স্পর্শ করবেন। রুতুরাজ সদ্যসমাপ্ত সয়ৈদ মুস্তাক আলি ট্রফিতে ৫ ম্যাচে ২৫৯ করেছেন ৬০-এর ওপর গড়ে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.