টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চায় ডোনাল্ড ট্রাম্পের দেশ!

আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব। আমার মনে হয়, সব টিকিট বিক্রি হয়ে যাবে, মাঠ ভরিয়ে দেবেন দর্শকরা।

Updated By: Jun 10, 2020, 12:32 PM IST
টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চায় ডোনাল্ড ট্রাম্পের দেশ!

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরে অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে আজই সিদ্ধান্ত হতে পারে আইসিসি-র বৈঠকে। কিন্তু তার আগে কার্যত বোমা ফাটাল ডোনাল্ড ট্রাম্পের দেশ। ক্রমেই ক্রিকেট জনপ্রিয় হচ্ছে মার্কিন মুলুকে। তাই এখন না হলেও কয়েক বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় সে দেশের ক্রিকেট বোর্ড। তবে লক্ষ্য একটাই আইসিসি-র পূর্ণ সদস্যের মর্যাদা পাওয়া।

১৯৭৯ সাল থেকে আইসিসি-র অ্যাসোসিয়েট সদস্য দেশ হিসেবে আটবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে অংশ নিয়েছে আমেরিকা। বর্তমানে আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ে তাদের অবস্থান ১৯ নম্বরে আর টি-টোয়েন্টি রয়েছে ৩৪ নম্বরে। বর্তমানে সে দেশের অধিনায়ক ভারতীয় বংশোদ্ভুত সৌরভ নেত্রাভালকর। আর কোচও ভারতীয়, জে অরুণ কুমার।

আমেরিকার ক্রিকেট বোর্ডের চিফ  এগজিকিউটিভ ইয়াইন হিগিংসের মতে, "ক্রমেই আমাদের দেশে জনপ্রিয় হচ্ছে ক্রিকেট। ২০ ওভারের ক্রিকেটের জনপ্রিয়তা সবচেয়ে বেশি। আগামী দিনে আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন সম্ভব। আমার মনে হয়, সব টিকিট বিক্রি হয়ে যাবে, মাঠ ভরিয়ে দেবেন দর্শকরা। "

আগামী দশ বছরের মধ্যে আইসিসি-র পূর্ণ সদস্যের মর্যাদা পাওয়াই এখন লক্ষ্য আমেরিকার। এমনকী মার্কিন মুলুকে ৬টি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান হিগিংস।

আরও পড়ুন - করোনা পরবর্তী ক্রিকেটে বদল: বলের পালিশ ধরে রাখতে লালা নয়, চালু কোভিড-19 সাবস্টিটিউট

.