USA stun Bangladesh: কী লজ্জা! দুধে দাঁত ওঠা আমেরিকার কাছেও বিড়াল হল বাঘেরা

USA vs Bangladesh: তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৫৩ রান করেন সাকিব আল হাসানরা। পাঁচ উইকেট হারিয়ে সেই রান তুলে দেয় বিশ্ব ক্রিকেটে সদ্যোজাত শিশু আমেরিকা।

Updated By: May 22, 2024, 01:57 PM IST
USA stun Bangladesh: কী লজ্জা! দুধে দাঁত ওঠা আমেরিকার কাছেও বিড়াল হল বাঘেরা
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার আমেরিকার ক্রিকেট টিমের হাতে লজ্জার হার বাংলাদেশের। টি২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) আগে আমেরিকার বিরুদ্ধে টি২০ ম্যাচে পাঁচ উইকেটে হেরে গেলেন সাকিব আল হাসানরা (Shakib Al Hasan)। ঐতিহাসিক জয় ছিনিয়ে নিয়েছে আমেরিকা। কারণ এই নিয়ে দ্বিতীয়বার পুরুষদের ক্রিকেটে আইসিসির পূর্ণ সদস্যের কোনও দেশকে হারাল। 

আরও পড়ুন, Gautam Gambhir On Shah Rukh Khan: '৭০ সেকেন্ডও আমাকে...' কেকেআর গেল ফাইনালে, মালিকের আসল চেহারা চেনালেন মেন্টর!

তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ছয় উইকেট হারিয়ে ১৫৩ রান করেন সাকিব আল হাসানরা। পাঁচ উইকেট হারিয়ে সেই রান তুলে দেয় বিশ্ব ক্রিকেটে সদ্যোজাত শিশু আমেরিকা। টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচটি ছিল হিউসটনে। মোনাক পটেলের নেতৃত্বে সেই ম্যাচ জিতে নিল আমেরিকা। নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা কোরি অ্যান্ডারসন ও ভারতীয় ক্রিকেটার হরমিত সিং-এর ব্যাটিং-এ ৫ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আমেরিকা।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেওয়ার পরে বাংলাদেশকে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৩ রানে সীমাবদ্ধ রাখে আমেরিকা। লিটন দাস (১৪), সৌম্য সরকার (২০) ও প্রাক্তন অধিনায়ক সাকিব আল হাসান (৬) সহ বাংলাদেশের তাবড় ব্যাটাররা ব্যর্থ হন। বাংলাদেশ আরও সমস্যায় পড়তে পারত তোহিদ হৃদয় (৫৮) এবং মাহমুদুল্লা (৩১) না থাকলে। ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে টেনে নিয়ে যান তাঁরা ১৩৫ রানে। ৬৭ রানের জুটি গড়েন তাঁরা।

ষষ্ঠ উইকেটে ২৮ বলে অপরাজিত ৬২ রান যোগ করেন আমেরিকাকে জিতিয়ে দেন প্রাক্তন কিউয়ি তারকা এবং প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। তবে ম্যাচ জয়ের কাণ্ডারি অ্যান্ডারসন এবং হরমিত। প্রথমজন ২৫ বলে অপরাজিত ৩৪ করেন, দ্বিতীয়জন দুটি চার, তিনটি ছয় সহ ১৩ বলে ৩৩ করে ম্যাচ জিতে নেন।

আরও পড়ুন, KKR In IPL 2024 Final: ফাইনালে আবার কেকেআর; স্টার্কের আগুন, আইয়ারদের মার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.