Gautam Gambhir On Shah Rukh Khan: '৭০ সেকেন্ডও আমাকে...' কেকেআর গেল ফাইনালে, মালিকের আসল চেহারা চেনালেন মেন্টর!

Gautam Gambhir On Shah Rukh Khan: গৌতম গম্ভীর এবার সাফ জানিয়ে দিলেন যে, তাঁর টিমের মালিক শাহরুখ খান মানুষ হিসেবে কেমন, মার্কশিট নিয়ে হাজির জিজি।

Updated By: May 21, 2024, 11:31 PM IST
Gautam Gambhir On Shah Rukh Khan: '৭০ সেকেন্ডও আমাকে...' কেকেআর গেল ফাইনালে, মালিকের আসল চেহারা চেনালেন মেন্টর!
গম্ভীর জানালেন শাহরুখ কেমন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সানরাইজার্স হায়দরবাদকে ৮ উইকেটে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স চলে গেলে (SRH vs KKR,  Qualifier 1) আইপিএল ফাইনালে (IPL Final 2024)! সবার আগে প্লেঅফের পর, সবার আগে ফাইনাল। দলের প্রাক্তন জোড়া কাপ জয়ী অধিনায়ক গৌতম গম্ভীর (Gautam Gambhir) আসতেই যেন সবকিছু বদলে গেল। একেবারে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে কেকেআর। আর এবার দলের মালিক শাহরুখ খানের (Shah Rukh Khan) মাকর্শিট নিয়ে হাজির গম্ভীর।

আরও পড়ুন: KKR In IPL 2024 Final: ফাইনালে আবার কেকেআর; স্টার্কের আগুন, আইয়ারদের মার

গম্ভীর অকপট, গম্ভীর ঠোঁটকাটা। ক্রিকেট কেরিয়ারে প্রতিপক্ষের কাউকে যেমন রেয়াত করেননি, তেমন ক্রিকেট ছাড়ার পরেও জোড়া বিশ্বকাপ জয়ী ঠিক একই মেজাজে ব্য়াট করেন। এটাই গম্ভীরের ইউএসপি। তিনি রেখে ঢেকে কিছু বলেন না। একদম খুল্লামখুল্লা। যা মুখে আসে, সেটাই বলে দেন। তাঁর কারোর মন জয়ের তাগিদ নেই। কারোর কাছের মানুষ হওয়ার ইচ্ছাও নেই। যা দেখেন, তাই বলেন। ডিপ্লোমেসি শব্দটি তার অভিধানে নেই। সম্প্রতি গম্ভীর ভারতের কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের (ইউটিউব শোয়ে অতিথি হয়ে এসেছিলেন। সেখানেই কথা বললেন শাহরুখকে নিয়ে। সম্প্রতি লখনউ সুপার জায়েন্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা মাঠের মধ্য়ে অধিনায়ক কেএল রাহুলের 'ক্লাস' নিয়েছিলেন! তারপর থেকেই মালিকদের ভূমিকা নিয়ে বিস্তর চর্চা হয়েছে সোশ্য়াল মিডিয়ায়। আর সেই লখনউ দলেরই গত দুই বছর মেন্টর ছিলেন গম্ভীর!

শাহরুখের প্রসঙ্গে গম্ভীর বলেন, 'দেখো, অশ্বিন আমি তোমাকে বলতে পারি যে, এসআরকে দলের মালিক হিসেবে শ্রেষ্ঠ। আমি সাত বছর কেকেআরের ক্য়াপ্টেন ছিলাম। ভাবতে পারো অশ্বিন, আমার সঙ্গে ওই সাত বছরে ৭০ সেকেন্ডের জন্য়ও ও ক্রিকেট নিয়ে কখনও কথা বলেনি। জীবনে ক্রিকেট নিয়ে একটা প্রশ্নও করেনি। আমি আসার ২০ দিন পর্যন্ত এসআরকে আমার সঙ্গে ক্রিকেট নিয়ে কোনও কথাই বলেনি। আমরা কেউ ক্রিকেট নিয়ে কথাই বলিনি। আমাকে ও বলেছিল, কেউ যদি আমাকে অভিনয় শেখাতে আসে, তাহলে আমার শুনতে ভালোলাগবে না। একই ভাবে তোমাকেও নিশ্চয়ই যদি কেউ ক্রিকেট খেলা শেখাতে আসলে তাহলে ভালোলাগবে না। আমি বলেছিলাম ঠিকই।  ওইটুকুই কথোপকথন হয়েছিল। একবারও কোন দল নিয়ে খেলব বা আমাদের স্ট্র্য়াটেজি কী হবে, তা নিয়ে এসআরকে একটা কথাও বলেনি।'

আপামর কেকেআর অনুগামীদের জন্য় ২০২৩ সালের ২২ নভেম্বর তারিখটা ছিল ভীষণ স্পেশ্য়াল। তাঁদের প্রিয় প্রাক্তন ক্য়াপ্টেন গম্ভীর জুড়েছিলেন নাইটদের সঙ্গে। কেকেআরের আইপিএল জয়ী (২০১২, ২০১৪) একমাত্র অধিনায়ক ফের কেকেআরের ড্রেসিংরুমে। লখনউ সুপার জায়ান্টসের সঙ্গে গোল্ডেন হ্য়ান্ডশেক করে গম্ভীর ফিরেছেন চেনা ডেরায়। লখনউতে তিনি ঠিক যে কাজটা করতেন, কলকাতাতেও সেই একই কাজ করছেন। কেকেআরও গম্ভীরকে দলের মেন্টর হিসেবে নিয়োগ করেছে। কলকাতার 'ঘরের ছেলে' কাজ করবেন কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের সঙ্গে।  ২০০৮-১০ পর্যন্ত দিল্লি ডেয়ারডেভিলসে (অধুনা দিল্লি ক্য়াপিটালস) থাকার পর গম্ভীর ২০১১-২০১৭ পর্যন্ত ছিলেন নাইটদের সংসারে। সেই গম্ভীরই ফের দলকে তুললেন ফাইনালে! এই কথা বললে নিশ্চিত ভাবেই অত্য়ুক্তি হবে না।

আরও পড়ুন: Argentina Copa America 2024 Squad: এ কী টিম করলেন স্কালোনি, নিলেন না চার বিশ্বকাপজয়ীকে! কাদের সঙ্গে মেসি খেলবেন?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.