মানুষের খুলির বিশ্বকাপ? প্রতিবাদে ইউক্রেন

রাশিয়া বিশ্বকাপকে ঘিরে প্রতিবাদ জানাচ্ছে ইউক্রেন। ইউক্রেনকে দ্বিখন্ড করতে বিদ্রোহী নেতাদের সাহায্য করেছে রাশিয়া। তাই অভিনব কায়দায় বিশ্বকাপের প্রতিবাদ জানাচ্ছে ইউক্রেন।

Updated By: Jun 15, 2018, 11:25 AM IST
মানুষের খুলির বিশ্বকাপ? প্রতিবাদে ইউক্রেন

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া বিশ্বকাপকে ঘিরে প্রতিবাদ জানাচ্ছে ইউক্রেন। ইউক্রেনকে দ্বিখন্ড করতে বিদ্রোহী নেতাদের সাহায্য করেছে রাশিয়া। তাই অভিনব কায়দায় বিশ্বকাপের প্রতিবাদ জানাচ্ছে ইউক্রেন।

রাশিয়ায় 'গোল'বাজি- বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবকে ৫-০ গোলে হারাল রাশিয়া

ফুটবল বিশ্বযুদ্ধ! এতো মানুষ হত্যার মঞ্চ নয়। তাহলে কেন মানুষের খুলির বিশ্বকাপ? ইউক্রেনে মানুষের প্রতিবাদের ঢেউ গোটা বিশ্বের কাছে এই প্রশ্ন তুলে দিয়েছে। পোস্টারে ফুটবলারের ছবি। কিন্তু তিনি যে বলে শট মারছেন তা মানুষের মাথার খুলির। আসলে ইউক্রেনকে দ্বিখন্ড করতে বিদ্রোহী নেতাদের সাহায্য করেছে রাশিয়া । আর তাই তাদের প্রতিবাদ রাশিয়া বিশ্বকাপকে ঘিরে।

রাশিয়ায় 'গোল'বাজি- বিশ্বকাপের দ্বিতীয় দিনেই ‘ক্ল্যাশ অব টাইটানস’, মুখোমুখি স্পেন-পর্তুগাল

নরখাদক হিসেবে রাশিয়ার প্রধানমন্ত্রী ভ্লাদিমির পুতিনকে তুলে ধরেছেন ইউক্রেনের এক চিত্রশিল্পী। তাঁর আঁকা ছবিতে দেখা যাচ্ছে মানুষের মাথার খুলির বিশ্বকাপের উপর হাতে রক্ত মেখে বসে রয়েছেন পুতিন। এমনকী বিশ্বকাপটাকেও তিনি এঁকেছেন মাথার খুলি দিয়েই। এই ছবি ফেসবুকে রীতিমত ভাইরাল হয়ে পড়ায় মানুষের মনে রীতিমত প্রশ্ন তৈরি হয়েছে এই রাশিয়া বিশ্বকাপ নিয়ে।

 

.