Russia-Ukraine War: যুদ্ধের আবহে শান্তির দূত হয়ে হৃদয় জিতলেন ইউক্রেনিয়ান ফুটবলার

শান্তির প্রার্থনায় গোটা বিশ্ব। থামুক রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এমনটাই কামনা সকলের।

Updated By: Feb 25, 2022, 02:12 PM IST
Russia-Ukraine War: যুদ্ধের আবহে শান্তির দূত হয়ে হৃদয় জিতলেন ইউক্রেনিয়ান ফুটবলার
গোলের পর রুসলান মালিনভস্কি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে সত্যি হয়েছে আশঙ্কা। শুরু হয়েছে রাশিয়া-ইউক্রেন ভয়ঙ্কর যুদ্ধ (Russia-Ukraine Crisis)। আক্রমণ, পাল্টা আক্রমণের আবহে শান্তির প্রার্থনায় ইউক্রেনের ফুটবলার রুসলান মালিনভস্কি (Ruslan Malinovskyi)। 

বৃহস্পতিবার গ্রিসের কারাইসাকি স্টেডিয়ামে ইউরোপা লিগের (Europa League) ম্যাচে মুখোমুখি হয়েছিল অলিম্পিয়াকোস ও আটলান্টা (Olympiacos vs Atalanta)। রুসলানের জোড়া গোলে আটলান্টা ৩-০ উড়িয়ে দেয় অলিম্পিয়াকোসকে। 

ম্যাচে রুসলানের পারফরম্যান্সের চেয়েও অনেক বেশি আলোচনা হয়েছে তাঁর কাজ। ইউক্রেনের ২৮ বছরের মিডফিল্ডার গোল উদযাপন করে গোটা বিশ্বের হৃদয় জয় করে নিলেন। গোলের পর জার্সি উঁচু করে তিনি যখন হাত জোর করে গ্যালারির দিকে এগিয়ে গেলেন, তখন ক্যামেরা তাঁর ইনারে তাক করেছে। রুসলানের বুকে লেখা "নো ওয়ার ইন ইউক্রেন।" অর্থাৎ ইউক্রেনে কোনও যুদ্ধ চাইছেন না তিনি। 

রাশিয়ায় সঙ্গে যুদ্ধে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ইউক্রেনের ৪০ জন সেনা। আহত হয়েছেন আরও কয়েক ডজন সেনা। এমনই রিপোর্ট জমা পড়ল ইউক্রেনের রাষ্ট্রপতির অফিসে।  জানা যাচ্ছে, রাজধানী কিয়েভের পার্শ্ববর্তী বরিসপিল এলাকায় বিস্ফোরণের আওয়াজ পাওয়া গিয়েছে। ইউক্রেনের রাষ্ট্রপতি রাশিয়ার এই হামলাকে নাজি আক্রমণের সঙ্গে তুলনা করেছেন।  রুশ বাহিনী সাতসকালে 'খলনায়ক'-এর মত হামলা চালায় বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি জেলেনস্কাই। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় নাজি জার্মানি যেভাবে সোভিয়েত ইউনিয়নের উপর হামলা চালিয়েছিল, তার সঙ্গে রুশ হামলার তুলনা করেছেন তিনি।যুদ্ধের ফলে সাধারণ নাগরিকেরও প্রাণহানি ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ সূত্রে খবর। ইউক্রেনের দক্ষিণ ওডেসা অঞ্চলে মিসাইল হামলায় ১৮ জন নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।   

আরও পড়ুন: Russia-Ukraine War: Russia-র বিরুদ্ধে অস্ত্র তুলে নিলেন বক্সিং কিংবদন্তী Wladimir এবং Vitali Klitschko

আরও পড়ুন: Mirabai Chanu, CWG 2022: সিঙ্গাপুরে সোনা জিতে কমনওয়েলথে কোয়ালিফাই করলেন মীরাবাই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.