Mohun Bagan-Tutu Bose: মোহনবাগান সভাপতি থাকলেন টুটু বসুই

জল্পনার অবসান। ফের মোহবাগান সভাপতি টুটু বসু। সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন, এটিকে-মোহনবাগানের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও বাগানের ঘরের ছেলে ও প্রাক্তন ফুটবলার সুব্রত ভর্টাচার্য। কিন্তু সকলকে টেক্কা দিয়ে ফের একবার সভাপতির পদে বাগানের বটবৃক্ষ টুটু বসু।   

Updated By: May 11, 2022, 04:51 PM IST
Mohun Bagan-Tutu Bose: মোহনবাগান সভাপতি থাকলেন টুটু বসুই
ফের সভাপতি টুটু বসু

নিজস্ব প্রতিবেদন: জল্পনার অবসান। ফের মোহবাগান (Mohun Bagan) সভাপতি টুটু ওরফে স্বপনসাধন বসু (Tutu Bose)। বুধবার বিকালে কার্যকরী সমিতির বৈঠকে ফের একবার টুটু বসুর নামেই শিলমোহর দেন নতুন সমিতির সদস্যরা। গত ২৩ এপ্রিল মোহনবাগানের বার্ষিক সাধারণ সভায় বাগান সচিব দেবাশিস দত্ত জানিয়ে ছিলেন ১৫ দিনের মধ্যেই নতুন সভাপতির নাম ঘোষণা করে দেওয়া হবে। এদিন সেই কাজটাই করে ফেলল গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব।

ক্লাবের সংবিধান অনুযায়ী সভাপতি হতে গেলে ২০ বছরের বেশি সদস্যপদ থাকতে হবে। এরকমই অভিজ্ঞ ৩২ জনের প্রাথমিক তালিকাও তৈরি করেছিল মোহনবাগান। এঁদের মধ্যে প্রথম পর্যায়ে সাত জনের একটা তালিকাও তৈরি হয়। দৌড়ে এগিয়ে ছিলেন প্রাক্তন রাজ্যপাল শ্যামল সেন, এটিকে-মোহনবাগানের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কা ও বাগানের ঘরের ছেলে ও প্রাক্তন ফুটবলার সুব্রত ভর্টাচার্য। কিন্তু সকলকে টেক্কা দিয়ে ফের একবার সভাপতির পদে বাগানের বটবৃক্ষ টুটু বসু। এদিনের বৈঠকে ঠিক হয় যে, এবার থেকে সভাপতি হওয়ার জন্য ২০ বছরের নয়, ১৫ বছরের সদস্যপদ থাকলেই হবে। আগামী ৫-৬ মাসের মধ্যে বিশেষ সাধারণ সভায় এই নিয়ম পাশ হবে।

গত ২০ এপ্রিল কার্যকরী সমিতির বৈঠকে বাগান সচিব ২৪ ঘণ্টাকে বলেছিলেন, "সভাপতি নেই তা নয়, নিশ্চয়ই হবে। এই নিয়ে আমাদের আলোচনা চলছে। মোহনবাগানের ব্যাপ্তি অনেক বড়। নামের জন্য কাউকে সভাপতি করতে চাই না। অনেক ক্লাবেই নামের জন্য সভাপতি হয়। যিনি ক্লাবের জন্য এগিয়ে আসবেন, কাজ করতে পারবেন, এমন কাউকেই চাইছি। যেমনটা এত বছর টুটুদাকে দেখে এসেছি। টুটুদাও বিবেচনার মধ্যে আছেন। তাঁরও বয়স হচ্ছে। শরীরের দিকটা দেখতে হবে। টুটুদার সঙ্গে আলোচনা হচ্ছে নিয়মিত। উনি দুবাইতে আছেন। খুব শীঘ্রই সভাপতির নাম জানানো হবে। হয়তো সাত-পনেরো দিনের মধ্যে। আমাদের সহ-সভাপতি কুনালদা ঠিকই বলেছেন, অনেক যোগ্য ব্যক্তি থাকায় আমাদের কোনও একজনকে বেছে নেওয়া কঠিন হচ্ছে। আমরা আলোচনা চালাচ্ছি। যাকেই বাদ দেব, তাঁকেই অপমান করা হবে।" দেবাশিস এও জানিয়েছেন যে, সম্ভাব্য সভাপতিদের নাম তিনি বলতে চান না। কারণ তাঁরা অত্যন্ত প্রতিষ্ঠিত ব্যক্তি। ফলে তাঁরা যদি সভাপতি না হন, তাহলে তাঁরা আরও অপমানিত বোধ করবেন। দীর্ঘ সময়ের পর ফের সবুজ-মেরুন ক্লাবে সভাপতির পদে ভরাট হল।

আরও পড়ুন: Ravindra Jadeja: আইপিএল থেকে সম্ভবত ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা

আরও পড়ুনTendulkar-Gill: সচিন করেছিলেন ২০০৯ সালে, গিল করলেন ২০২২-এ! চমকে দেওয়ার মতো অদ্ভুত সব সাদৃশ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.