ব্যাটসম্যানের শট গিয়ে লাগল স্টেডিয়ামের ছাদে, ছক্কা দিলেন আম্পায়ার

উপরের দিকে ঢাকা স্টেডিয়ামে খেলা হলে একটা সুবিধা রয়েছে। বৃষ্টি হলেও খেলা পণ্ড হবে না।

Updated By: Dec 21, 2018, 06:04 PM IST
ব্যাটসম্যানের শট গিয়ে লাগল স্টেডিয়ামের ছাদে, ছক্কা দিলেন আম্পায়ার

নিজস্ব প্রতিনিধি : ব্যাটসম্যান অ্যাস্টন টার্নারের শট উঁচুতে উঠল। কিন্তু মাঠ পেরোল না। এদিকে আম্পায়ার ছক্কার সিগন্যাল দিলেন। অদ্ভুত কাণ্ড ঘটল বিগ ব্যাশ লিগে। পারথ স্কর্চার্সের হয়ে ব্যাট করছিলেন অ্যাস্টন টার্নার। তাঁর একটা শট এতটাই উঁচুতে ওঠে যে স্টেডিয়ামের ছাদে গিয়ে ঠেকে। দেখে স্পষ্ট বোঝা যাচ্ছিল যে বল কোনওমতেই বাউন্ডারির ওপারে যেত না। কিন্তু আম্পায়ার সেসব যুক্তির তোয়াক্কা করলেন না। ছক্কা বলে দুই হাত তুললেন।

আরও পড়ুন-  ‘আগ্রাসন ছাড়া বিরাট নিজের সেরাটা উজাড় করে দিতে পারবে না’

১২ ওভারের মাথায় মেলবোর্ন রেনেগেডসের ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের ডেলিভারিতে আক্রমণাত্মক শট খেলেন টার্নার। টপ এজ হয়ে বল চলে যায় সোজা উপরের দিকে। মাঠের ত্রিশ গজও পেরোয়নি সেই শট। কিন্তু সোজা গিয়ে লাগে স্টেডিয়ামের ছাদে। আম্পায়ার ছয়ের সিগন্যাল দেন। মেলবোর্নের মারভেল স্টেডিয়ামে এই ম্যাচের ধারাভাষ্যকার হিসাবে ছিলেন শেন ওয়ার্ন ও ব্রেট লি। আম্পায়ারের এমন সিদ্ধান্তে তাঁরাও হতবাক হয়ে যান। 

আরও পড়ুন-  মাহি মহান: কপিল দেব

উপরের দিকে ঢাকা স্টেডিয়ামে খেলা হলে একটা সুবিধা রয়েছে। বৃষ্টি হলেও খেলা পণ্ড হবে না। কিন্তু এর আগেও উপরের দিকে ঢাকা স্টেডিয়ামে ম্যাচ চলাকালীন বল গিয়ে ঠেকেছে ছাদে। সেক্ষেত্রে আম্পায়ার কী সিদ্ধান্ত নেবেন তা নিয়ে অনেকদিন ধরেই কথাবার্তা চালাচ্ছে আইসিসি। তবে এখনও পাকাপাকি কোনও সিদ্ধান্ত হয়নি। অর্থাত্ পুরোটাই নির্ভর করছে আম্পায়ারের উপর। এদিন পারথ স্কর্চার্স ১৯ ওভারে ১০৩ রানে গুটিয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে প্রথম চার ওভারে চারজন ব্যাটসম্যানকে হারিয়ে বসে মেলবোর্ন। তখন তাদের রান ছিল মাত্র ১৭। এর পর স্যাম হার্পার (৩৬) ও মহম্মদ নবি (৩৫)-র লড়াইয়ে ১৫.২ ওভারে ম্যাচ জেতে মেলবোর্ন।

.