COVID-19 আবহে জাপানে জারি হল জরুরি অবস্থা, দর্শকশূন্য Tokyo Olympics

এমনটাই ছিল প্রত্যাশিত!

Updated By: Jul 8, 2021, 08:10 PM IST
COVID-19 আবহে জাপানে জারি হল জরুরি অবস্থা, দর্শকশূন্য Tokyo Olympics

নিজস্ব প্রতিবেদন: আদৌ কি অলিম্পিক্স আয়োজন সম্ভব? মাল্টি স্পোর্টসের সবচেয়ে বড় ইভেন্ট শুরু হওয়ার ঠিক দু' সপ্তাহ আগে, ফের একবার এই প্রশ্নই সামনে চলে এল! জাপানে বাড়ন্ত করোনার (COVID-19) প্রভাবে জরুরি অবস্থা জারি করেছে সে দেশের সরকার। যার ফলে আসন্ন টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics) হতে চলেছে বন্ধ দরজার আড়ালে। দর্শকের প্রবেশাধিকারে ফতোয়া জারি করল জাপান সরকার।

জাপানের অলিম্পিক মন্ত্রী তামাইয়ো মারুকাওয়া বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে জানিয়েছেন, "টোকিও অলিম্পিক্সের ভেন্যুতে কোনও দর্শককে ঢুকতে অনুমতি দেওয়া হবে না। এই সিদ্ধান্ত আমরা নিয়েছি।" মারুকাওয়া এদিন স্থানীয় ও কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের পাশাপাশি অলিম্পিক্স ও প্যারালিম্পিক্স প্রধান ও আয়োজকদের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেন। 

আরও পড়ুন: শুধু প্লেয়ার নয়, মানুষ হিসেবেও Keshav Datt ছিলেন অসাধারণ: Gurbux Singh

অলিম্পিক্সের প্রায় অধিকাংশটাই হবে টোকিওতে। কিন্তু কিছু ইভেন্ট হবে জাপানের রাজধানীর বাইরে। মারুকাওয়া এই প্রসঙ্গে জানিয়েছেন যে, আয়োজকদের স্থানীয় গর্ভনরদের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিতে হবে যে, টোকিওর বাইরে অনুষ্ঠিত হওয়া অলিম্পিক্স ইভেন্টে করোনার জন্য কী কী কঠোর বিধি অবলম্বন করা হবে এবং দর্শকদের অনুমতি দেওয়ার ব্যাপারে কী সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা জানিয়ে দিয়েছেন যে, দেশের মানুষের স্বাস্থ্যের কথা ভেবেই ২২ অগষ্ট অবধি জরুরি অবস্থা জারি থাকবে। আগামী ২৩ জুলাই থেকে অলিম্পিক্স শুরু হবে। শেষ ৮ অগাস্ট। করোনা আবহে এক বছর পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে অলিম্পিক্স। এখন দেখার আদৌ মাল্টি স্পোর্টস ইভেন্টের সবচেয়ে বড় ও ঐতিহ্যবাহী আসর জাপানে বসে কি না!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.