মাত্র ৩২ বছরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন Thisara Perera! কিন্তু কেন?

আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা বললেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা।

Updated By: May 3, 2021, 03:26 PM IST
মাত্র ৩২ বছরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিলেন Thisara Perera! কিন্তু কেন?

নিজস্ব প্রতিবেদন: আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা বললেন শ্রীলঙ্কার থিসারা পেরেরা (Thisara Perera)। দ্বীপরাষ্ট্রের তারকা অলরাউন্ডার সোমবার এই সিদ্ধান্ত জানিয়েছে শ্রীলঙ্ক ক্রিকেটকে (SLC)। কিন্তু মাত্র ৩২ বছর বয়সে পেরেরার দেশের হয়ে না খেলার সিদ্ধান্তে অনেকেই হতবাক। পেরেরা কিন্তু গত মাসেও শ্রীলঙ্কার হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলেছেন।

এখন প্রশ্ন উঠছে কেন তিনি আচমকাই তুলে রাখলেন জাতীয় দলের জার্সি। জানা যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে পেরেরা আর্থিক চুক্তি নিয়ে সমস্যা তো ছিলই। এর পাশাপাশি রণতুঙ্গার দেশ চাইছে সীমিত ওভারের ক্রিকেটে দলের একাধিক সিনিয়র ক্রিকেটারকে ছেঁটে ফেলে নতুনদের সুযোগ দিতে। পেরেরা যদিও জানিয়েছেন যে, তিনি দেশের হয়ে না খেলেলও, বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলা চালিয়ে যাবেন।

১১ বছরের কেরিয়ারে ইতি টানলেন পেরেরা। ২০০৯ সালের ডিসেম্বরে তাঁর সীমিত ওভারের ক্রিকেটেই জাতীয় দলে অভিষেক হয়। বাঁ-হাতি পেরেরা মাত্র ৬ টি টেস্ট খেলেছেন। করেছেন ২০৩ রান, পেয়েছেন ১১টি উইকেট। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১৬৬টি ম্যাচ খেলে ২৩৩৮ রান করেছেন পেরেরা। ৫০ ওভারের ফর্ম্যাটে পেরেরার ১৭৫টি উইকেটও আছে। দেশের হয়ে ৮৪ টি-২০ ম্যাচে ১২০৪ রান করেছেন, পেয়েছেন ৫১টি উইকেট। পেরেরা কিন্তু চুটিয়ে আইপিএলেও খেলেছেন। চেন্নাই সুপার কিংস, কোচি টাস্কার্স ও রাইজিং পুনে সুপারজায়েন্টের মতো ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন তিনি।

.