'অল দ্য বেস্ট আশিস ভাই', বিদায়ী ম্যাচের আগে নেহরাকে শুভেচ্ছা সতীর্থদের

Updated By: Nov 1, 2017, 03:55 PM IST
'অল দ্য বেস্ট আশিস ভাই', বিদায়ী ম্যাচের আগে নেহরাকে শুভেচ্ছা সতীর্থদের
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: মন্তাজ দিয়ে শুরু। একে একে স্ক্রিনে ভেসে আসছে ৩৯ বছর বয়সী আশিসের ক্রিকেট জীবনের নানা স্মৃতি, ফিল্ডিং সেশন। উইকেটে পাওয়ার পর উচ্ছ্বাস। ধোনি-কোহলিদের সঙ্গে টুকরো টুকরো মুহূর্ত। বিশ শতকের আগে ভারতীয় দলে অভিষেক হওয়া শেষ নক্ষত্রপতনের জন্য মঞ্চ তৈরি। তার আগে বর্ষীয়ান বাঁ হাতি বোলারের বিদায় সম্বর্ধনায় তাঁকে 'অল দ্য বেস্ট' জানালেন সতীর্থ ক্রিকেটাররা। রোহিত শর্মা, দীনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, শিখর ধাওয়ান একে একে জানালেন নিজেদের 'আশিস অভিজ্ঞতা'র কথা। তারপরই সকলে একসঙ্গে নেহরার উদ্দেশে ছুড়ে দিলেন শুভেচ্ছা বার্তা, 'অল দ্য বেস্ট আশিস ভাই'।  

আরও পড়ুন- 'তীক্ষ্ণ ক্রিকেটীয় মস্তিষ্কে'র জন্য ধোনি, জাদেজাকেই পছন্দ নেহরার

রোহিত শর্মা: আমি নিশ্চিত এই ভিডিও দেখার পর উনিও (আশিস নেহরা) হাসবেন। ২০০৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর স্পেল আমার দেখা সেরা 'আশিস মুহূর্ত'। এককথায় ম্যাজিকাল স্পেল। আমি সৌভাগ্যবান তাঁর সঙ্গে ক্রিকেট খেলতে পেরেছি। উনি আমাদের কাছে একজন দৃষ্টান্ত। এখন আমি তাঁকে এটাই বলতে পারি, 'অল দ্য বেস্ট আশিস ভাই'।  

শিখর ধাওয়ান: উনি খুব রসিক মানুষ। আমাদের সঙ্গে প্রায়ই নানা হাসি-ঠাট্টা করেতেন। আমরা খুব আনন্দও পেতাম। আমি ওনার সঙ্গে ক্রিকেটকে উপভোগ করেছি। আশা করছি ক্রিকেট কেরিয়ারের ইতির পরও আমাদের সম্পর্কও এমনই থাকবে। 'অল দ্য বেস্ট আশিস ভাই'।    

দীনেশ কার্তিক: আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর বলেই আমি প্রথম ক্যাচ ধরি। ইংল্যান্ডের বিরুদ্ধে ন্যাটওয়েস্ট ট্রফিতে মার্কাস ট্রেসকথিকের ক্যাচ ধরার মুহূর্ত আমার কাছে চিরস্মরণীয়। আগামী জীবনের জন্য তাঁকে, 'অল দ্য বেস্ট'।   

ভুবনেশ্বর কুমার: এই বয়সেও তিনি মাঠে নিজের ১০০ শতাংশ দিয়ে ক্রিকেট খেলছেন। আমাকে তা খুবই অনুপ্রাণিত করে। তাঁর সমস্ত অবদানের জন্য তাঁকে ধন্যবাদ। 'অল দ্য বেস্ট আশিস ভাই'।  

অজিঙ্কা রাহানে: এতদিন ধরে তাঁকে আমরা দেখছি, উনি পরিশ্রমী ক্রিকেটার। প্রতিটা ইনজুরির পর তিনি যেভাবে কামব্যাক করেছেন প্রতিবার, আমাদের কাছে তা দৃষ্টান্ত। বিশেষ করে যাভাবে তিনি কেরিয়ারের শেষের দিকে নিজের রুটিন তৈরি করেছিলেন তা শিক্ষনীয়। আগামী দিনেও উনি নিশ্চিতভাবে ভাল কিছু করবেন। 'অল দ্য বেস্ট আশিস ভাই'।          

 

.