Watch | Dinesh Karthik | R Ashwin | IND vs PAK: 'আমাকে বাঁচানোর জন্য ধন্যবাদ'!

রবিচন্দ্রন অশ্বিনের প্রতি নিজের কৃতজ্ঞতা অকপটে স্বীকার করে নিলেন দীনেশ কার্তিক। সাফ জানিয়ে দিলেন ভারত-পাক ম্যাচে অশ্বিনই হয়েছিলেন তাঁর ত্রাতা।

Updated By: Oct 25, 2022, 03:28 PM IST
Watch | Dinesh Karthik | R Ashwin | IND vs PAK: 'আমাকে বাঁচানোর জন্য ধন্যবাদ'!
অশ্বিনের কাছে কৃতজ্ঞ কার্তিক

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দীনেশ কার্তিকের (Dinesh Karthik) অসমাপ্ত কাজ শেষ করে দেশকে ম্যাচ জিতিয়েছেন তারকা অলরাউন্ডার আর অশ্বিন (R Ashwin)। ভারতীয় দলের ফিনিশার হয়ে ওঠা কার্তিক ভারত-পাকিস্তান ( IND vs PAK) ম্য়াচেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হন। এমন সময় তিনি আউট হন যে, ভারতবাসীর হৃদস্পন্দন তখন অনেকটাই বেড়ে গিয়েছিল। শেষ বলে ভারতের জেতার জন্য বাকি ছিল দুই রান। আর তখনই চেন্নাইয়ের স্পিনার মাথা খাটিয়ে উইনিং স্ট্রোক নিয়ে ভারতকে জিতিয়ে দেন। বিরাট কোহলি (Virat Kohli) ও হার্দিক পাণ্ডিয়ার ( Hardik Pandya) অসাধারণ লড়াইয়ের মান রেখেছেন। ভারতের পরের ম্যাচ নেদারল্যান্ডসের বিরুদ্ধে। আগামী বৃহস্পতিবার খেলা সিডনিতে। মেলবোর্ন থেকে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং সিডনিতে চলে এসেছে। বিসিসিআই (BCCI) সেই ভিডিয়ো ট্যুইট করেছে। ভিডিয়োতে কার্তিক ও অশ্বিনকে পাওয়া যায় এক ফ্রেমে। কার্তিক সতীর্থকে জড়িয়ে বলেন, 'আমাকে বাঁচানোর জন্য ধন্য়বাদ। কত ঠান্ডা মাথায় শান্ত হয়ে করলে।' যা শুনে অশ্বিন বলেন, 'এটা আমার কর্তব্য'।

আরও পড়ুন Babar Azam | IND vs PAK: 'বাবর ভয় পাওয়া গোরু, যার সমালোচনা করা যায় না'! তোপ প্রাক্তন পাক মহারথীর

পাকিস্তানের বিরুদ্ধে মহারণে বল হাতে অশ্বিন ছিলেন অত্যন্ত নিস্প্রভ। এমনকী ক্যাচ ফেলে দেওয়ার পাশাপাশি ফিল্ডিংয়ের সময় বলও গলিয়েছেন তিনি। ভারতীয় দলের মহাতারকার জন্য যদিও মেলবোর্ন অন্য কিছু ভেবে রেখেছিল। অশ্বিন নিজের মাথা খাটিয়ে আদায় করে নেন ওয়াইড বলে একটি রানও। অশ্বিনের বুদ্ধিমত্তার ভূয়সী প্রশংসা করেছেন বিরাটও। ম্যাচের পর প্রাক্তন অধিনায়ক ও ম্যাচের সেরা বলেন, 'যখন শেষ ওভারে জয়ের জন্য ১৫-১৬ রান বাকি থাকে, তখন হিসাব দাঁড়ায় ২ বলে ২ রান করে। এরকম ক্ষেত্রে হয় কেউ রিল্যাক্সড থাকে, নয় কেউ টার্গেট প্রায় পূরণ করে ফেলেছে ভেবে অতিরিক্ত রোমাঞ্চিত হয়ে যায়। এরকম সময়ে দীনেশ কার্তিক আউট হয়ে গেল। আমি অশ্বিনকে বললাম কভারের ওপর দিয়ে খেলতে। কিন্তু অশ্বিন মাথারও ওপর মাথা চালাল। খুব সাহসি পদক্ষেপ নিল। ও লাইনের মধ্যে ঢুকে পড়ল। বলটা হয়ে গেল ওয়াইড। বলটা গ্যাপে খেলে দিল অশ্বিন। আমরা জিতে গেলাম।'

আরও পড়ুন: Virat Kohli | R Ashwin | IND vs PAK: 'অ্যাশ নে দিমাগ কে উপর এক্সট্রা দিমাগ লগয়া'!

আরও পড়ুন: পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। বাঁ-হাতি স্পিনার মহম্মদ নওয়াজকে বল দিয়ে ম্যাচ বার করতে চেয়েছিল পাকিস্তান। নাওয়াজের প্রথম বলেই হার্দিক পাণ্ডিয়া আউট হয়ে যান। এরপরের বলে দীনেশ কার্তিক সিঙ্গল রান নেন। তৃতীয় বলে বিরাট কোহলি স্ট্রাইকে এসে দু'রান চুরি করে নেন। স্বভাবতই চতুর্থ বলে বিরাটই থাকেন স্ট্রাইকে। নওয়াজের হাত থেকে উড়ে আসে একটি হাই ফুল টস বল। কোহলি হুক করে বল ডিপ স্কোয়ার লেগের ওপর দিয়ে ওভার বাউন্ডারিতে চালান করে দেন। সঙ্গে সঙ্গে কোহলি নো বলের দাবি জানান, কোমরের ওপর বল উঠেছিল বলেই অভিযোগ করেন কোহলি। অন-ফিল্ড আম্পায়ার মারায়াস এরাসমাস দেরি করে হলেও ভারতের পক্ষেই রায় দেন। মেনে নেন কোহলির দাবি। বাবর আজমরা প্রতিবাদে গর্জে ওঠেন। ১৩ বলে ৩ রান থেকে ভারতের জেতার জন্য ৩ বলে ৬ টার্গেট হয়ে যায়। বাইতে ভারত তিন রান তুলে নেয়। এরপর পঞ্চম বলে কার্তিক স্টাম্পআউট হন। তারপর ষষ্ঠ বল ওয়াইড হয়। ওয়াইডের পরের বলটি অশ্বিন ফেস করেন। লেগসাইডে স্লাইড করে ভারতকে জিতিয়ে দেন তিনি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.