T20 World Cup: দল ঘোষণা বাংলাদেশের, নেতৃত্বে মাহমুদুল্লাহ, নেই তামিম

মূল দলে রাখা হয়নি দলের তারকা পেসার রুবেল হোসেনকে।

Updated By: Sep 9, 2021, 03:58 PM IST
T20 World Cup: দল ঘোষণা বাংলাদেশের, নেতৃত্বে মাহমুদুল্লাহ, নেই তামিম

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল বাংলাদেশ (Bangladesh)। ক্রিকেটের শো-পিস ইভেন্টে নেতৃত্বের গুরুভার দেওয়া হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদের কাঁধে। অন্যদিকে তামিম ইকবাল আগেই জানিয়ে ছিলেন যে, অন্যদের সুযোগ করে দেওয়ার জন্য তিনি কুড়ি ওভারের বিশ্বকাপে অংশ নিতে ইচ্ছুক নন। নির্বাচকরা তাঁর ইচ্ছাকেই সম্মান জানিয়েছেন। তামিমকে বাদ দিয়েই দল বেছে নিয়েছেন তাঁরা। 

আরও পড়ুন: Yuzvendra Chahal: 'এই সময়টাও কেটে যাবে!' চাহালের জন্য ধনশ্রীর আবেগি পোস্ট

অন্যদিকে মূল দলে রাখা হয়নি দলের তারকা পেসার রুবেল হোসেনকে। আমিনুল ইসলামের সঙ্গেই রিজার্ভে আছেন তিনি। বাংলাদেশ কিন্তু সরাসরি বিশ্বকাপে খেলতে পারছে না। ১২ দলের মূল পর্বে আসতে টাইগার্সদের খেলতে হবে যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। আগামী ১৭ অক্টোবর  বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন শাকিবরা। এর পর ওমান এবং পাপুয়া নিউগিনির বিরুদ্ধে খেলবেন তাঁরা।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: মাহমুদুল্লাহ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামিম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মহম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। রিজার্ভে- রুবেল হোসেন ও আমিনুল ইসলাম।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.