IND vs ENG | Rishabh Pant | Dinesh Karthik: মেগা ম্যাচে কার্তিক না ঋষভ? বড় প্রশ্নের উত্তর দিয়ে দিলেন রোহিত

ইংল্যান্ডের বিরুদ্ধে আগামিকাল দীনেশ কার্তিক না ঋষভ পন্থ! কে খেলবেন? এই একটা প্রশ্নই ঘুরছে ভারতীয় ফ্যানদের মাথায়। কিন্তু রোহিত শর্মা ম্যাচের আগের দিন খোলসা করলেন না যে, অ্যাডিলেডে খেলবেন কে!

Updated By: Nov 9, 2022, 02:20 PM IST
IND vs ENG | Rishabh Pant | Dinesh Karthik: মেগা ম্যাচে কার্তিক না ঋষভ? বড় প্রশ্নের উত্তর দিয়ে দিলেন রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল (T20 World Cup 2022 Semifinal 2) মুখোমুখি হবে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ও জস বাটলারের (Jos Buttler) ইংল্যান্ড (T20 World Cup 2022 Semifinal 2, IND vs ENG)। এখন প্রশ্ন ভারত-ইংল্যান্ড মহাযুদ্ধে উইকেটের পিছনে থাকবেন কে দীনেশ কার্তিক (Dinesh Karthik) না ঋষভ পন্থ (Rishabh Pant)। বুধবার অর্থাৎ আজ প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানিয়ে দিলেন যে, মেগা ম্যাচে কার্তিক না ঋষভ!

এদিন রোহিত সাংবাদিকদের বলেন, 'দেখুন গত ম্যাচের আগেই আমি বলেছিলাম, ঋষভ একমাত্র সদস্য যে, এই ট্যুরে পারথে দু'টি প্রস্তুতি ম্যাচ ছাড়া আর খেলেনি। এরপর থেকে ও কোনও সুযোগ পায়নি খেলার। তাই জিম্বাবোয়ের বিরুদ্ধে ওকে সময় দিতে চেয়েছিলাম। এর সঙ্গেই বিকল্প হিসাবেও দেখা গিয়েছে। যদি সেমিফাইনাল বা ফাইনালে কোনও পরিবর্তনের প্রয়োজন হয়, তাহলে আমরা সেটা করব। আচমকাই কাউকে এনে খেলানো মনে হয় ঠিক হবে না। তবুও দলের সকলকেই বলা আছে যে, ম্যাচের জন্য সবাই যেন তৈরি থাকে। সে লিগের খেলা হোক বা সেমিফাইনালের। এটা ট্যাকটিকাল সিদ্ধান্ত। আমরা জিম্বাবোয়ে ম্যাচের আগে জানতাম না যে, শেষ চারের ম্যাচে কোন দল খেলবে। আমরা স্পিনারদের আক্রমণ করার জন্য বাঁ-হাতি ব্যাটারকে সুযোগ দিয়েছিলাম। তবে আগামিকাল কার্তিক না ঋষভ খেলবে, সেটা আপনাদের আমি বলতে পারব না। তবে দু'জনকেই নির্বাচনের জন্য ভাবা হবে।' 

আরও পড়ুন: IND vs ENG | Adelaide Weather Forecast: ভারত-ইংল্যান্ড ম্যাচ হবে তো? জেনে নিন অস্ট্রেলিয়ার হাওয়া অফিসের পূর্বাভাস

'ফিনিশার'-এর তকমা দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে কার্তিককে। প্রথম চারটি ম্যাচেই তাঁকে সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। দ্রাবিড় কিপিংয়ে নজর কাড়লেও, ব্যাট হাতে এখনও পর্যন্ত একেবারেই পারফর্ম করতে পারেননি কার্তিক। কোমরের চোটে কাবু হলেও বাংলাদেশের বিরুদ্ধে অ্যাডিলেডে নেমেছিলেন 'ডিকে'। কার্তিককে পরপর সুযোগ দেওয়া একেবারে হাস্যকর বলেই মনে করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল। জিম্বাবোয়ের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে পন্থ খেলেছিলেন কার্তিকের জায়গায়। তবে ব্যাট হাতে ছাপ রাখতে পারেননি তিনি। পাঁচে ব্যাট করতে নেমে পাঁচ বলে তিন রান করে আউট হয়ে যান তিনি। অ্যাডিলেডে উইকেটের পিছনে পন্থকেই চেয়েছেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তাঁর যুক্তি অ্যাডিলেডে স্কোয়ার অফ দ্য উইকেট ছোট। পন্থ মিডল অফ দ্য উইকেটে ভালো খেলেন। ফলে পন্থই শাস্ত্রীর চয়েস। পাশাপাশি ইংরেজদের বিরুদ্ধে ঋষভের ট্র্যাকরেকর্ডও ভালো বলেও জানিয়েছেন শাস্ত্রী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.