Suryakumar Yadav | IND vs NED: ভুল করলেই চরম শাস্তি, ভয়ের নাম 'মিস্টার ৩৬০', রক্তচাপ বাড়িয়ে কাঁপছেন বোলার!

সূর্যকুমার যাদব এই মুহূর্তে সবচেয়ে বড় আতঙ্কের নাম। ভারতের কাছে ম্যাচ খুইয়ে সূর্যর ভূয়সী প্রশংসা করলেন নেদারল্যান্ডসের জোরে বোলার পল ফন মিকেরেন। সাফ বলে দিলেন বিরাট-রোহিতের থেকেও সূর্য অনেক বড় চ্যালেঞ্জ।

Updated By: Oct 27, 2022, 07:29 PM IST
Suryakumar Yadav | IND vs NED: ভুল করলেই চরম শাস্তি, ভয়ের নাম 'মিস্টার ৩৬০', রক্তচাপ বাড়িয়ে কাঁপছেন বোলার!
মারমুখী সূর্যকুমার। ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অপ্রতিরোধ্য সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। নীল জার্সিতে টি-২০ ক্রিকেটে এগিয়ে চলেছেন ভারতের 'মিস্টার ৩৬০'। মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার এখন আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে বিশ্বের তিন নম্বর। ভারতীয় দলের মিডল অর্ডারের আগুনে পারফর্মার নেদারল্যান্ডসের বিরুদ্ধেও (India vs Netherlands, T20 World Cup 2022) জ্বলে উঠলেন ব্যাট হাতে। বৃহস্পতিবার চারে ব্যাট করতে নেমে সূর্যকুমার খেলার রং বদলে দিলেন একেবারে চেনা স্টাইলে। বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে তৃতীয় উইকেটে সূর্যকুমার দারুণ পার্টনারশিপ গড়েন। ৪৮ বলে ৯৫ রান যোগ করেন তিনি। আর সেই জন্যেই ম্যাচ ভারতের দিকে ঢলে পড়ে। ৩৮ মিনিট ক্রিজে থেকে সূর্যকুমার ২৫ বলে ৫১ রানের ইনিংস খেলেন। ২০৪.০০-র স্ট্রাইক রেটে সাতটি চার ও একটি ছক্কা হাঁকালেন তিনি। ম্যাচের পরেও প্রতিপক্ষের বোলার পল ফন মিকেরেন (Paul Van Meekeren) সূর্যের ভয়ে থরথর করে কাঁপছেন। ব্যাট হাতে ১৪ রানে অপরাজিত ইনিংস খেলা মিকেরেন চার ওভারে ৩২ রান হজম করেছেন। খেলার পর সূর্যর ভূয়সী প্রশংসা করলেন ডান হাতি জোরে বোলার।

মিকেরেন বলেন, 'আমরা জানি SKY কতটা ভালো। বিগত ১২ মাস কিংবা তারও বেশি সময়ে, আমার মনে হয় ওপেন স্টান্সের সূর্যকে বল করা সবচেয়ে বড় আতঙ্কের। বিরাট-রোহিতের তুলনায় ওর ভুলের মার্জিন অত্যন্ত কম। বিরাট-রোহিত অনেক বেশি ধ্রুপদী। ওরাও অত্যন্ত ভালো প্লেয়ার। রোহিত অবিশ্বাস্য সব শট খেলেছে এদিন। কিন্তু আমার মনে হয়েছে SKY-কে বল করা সবচেয়ে বড় চাপ। ছোট্ট মিস করলেও শাস্তি পেতে হবে। বাকিদের ক্ষেত্রেও এই কথা প্রযোজ্য হবে। কিন্তু ও একটু বেশিই করে ফেলল আজ।' ম্যাচের শেষে ম্যাচ সেরার পুরস্কার নিতে এসে সূর্য বলেন, 'অস্ট্রেলিয়ার মাটিতে ব্যাটিং করা সবসময় উপভোগ করি। আসলে আমি খোলা মনে ব্যাট করতে পছন্দ করি। টিম ম্যানেজমেন্টও আমাকে শট খেলার পরামর্শ দিয়েছে। তাই ওভার প্রতি আট-১০ রান তুলতে অসুবিধা হয় না। তাছাড়া বিরাট ভাইয়ের সঙ্গে ব্যাট করলে এমনিতেই আত্মবিশ্বাস দ্বিগুণ হয়ে যায়। কারণ ও আমাকে ভরসা জুগিয়েছিল। তাছাড়া আমার স্ত্রীও ম্যাচ দেখতে এসেছিল। ওর সামনে পারফর্ম করতে পারার জন্য আলাদা ভালোলাগা তো আছেই।'  

আরও পড়ুন: Virat Kohli and Suryakumar Yadav, SurVir: সূর্য-বিরাট এখন থেকে ‘সুরবীর’! উত্তাল সোশ্যাল মিডিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্য। ঠাণ্ডা মাথায় বোলারদের 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। ৩ ম্যাচে তাঁর রান ছিল ১১৫। সর্বাধিক রান করেছিলেন হায়দরাবাদে। ৩৬ বলে ৬৯ রান। গড় ৩৮.৩৩। স্ট্রাইক রেট ১৮৫.৪৮। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সফল হয়েছিলেন এই মুম্বইকর। ৩ ম্যাচে রান ছিল ১১৯। সর্বাধিক ৩৯ বলে ৬১ রান করেছিলেন গুয়াহাটিতে। গড় ৫৯.৫০। স্ট্রাইক রেট ছিল ১৯৫.০৮। সামগ্রিক ভাবে এই মারকুটে ব্যাটার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সত্যিই দারুণ সফল। মাত্র ৩৬ ম্যাচে করে ফেলেছেন ১১১১ রান। গড় ৩৯.৬৮। স্ট্রাইক রেট ১৭৭.৪৮। সঙ্গে জ্বলজ্বল করছে ১টি শতরান ও ১০টি অর্ধ শতরান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.