Team India, T20 WC 2022: হলুদ শিবিরে ভয়ংকর নীল আতঙ্ক! ভারতের ত্রিফলায় কাঁপুনি অস্ট্রেলিয়ার

গত ১২ সেপ্টেম্বর বিসিসিআই কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের জন্য় দল বেছে নিয়েছে। দলে প্রত্যাবর্তন করেছেন মহম্মদ শামি (স্ট্যান্ড-বাই হিসাবে), চোটের জন্য বাদ জাদেজা! অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ১৯ সদস্যের (স্ট্যান্ড-বাই নিয়ে) দল। 

Updated By: Sep 26, 2022, 04:24 PM IST
Team India, T20 WC 2022: হলুদ শিবিরে ভয়ংকর নীল আতঙ্ক! ভারতের ত্রিফলায় কাঁপুনি অস্ট্রেলিয়ার
এই তিন ক্রিকেটারের জন্য ভারতকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর এক মাসও বাকি নেই। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022)। আগামী ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত চলবে ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার ভারত। কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের আগে রোহিত শর্মারা নিজেদের ঘরের মাঠে সাদা বলের ক্রিকেটে নিজেদের ঝালিয়ে নেবেন। সীমিত ওভারের ক্রিকেট খেলতে ভারতে এসেছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষ। গত রবিবার হায়দরবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম  দেখেছে ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ। সিরিজের ফয়সলা ম্যাচে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং অ্যারন ফিঞ্চের (Aaron Finch) অস্ট্রেলিয়ার ১৮৬ রান তাড়া করে ১ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ ও সিরিজ জিতে নেয়। বিদেশের মাঠে সিরিজ খুইয়ে অজি কোচ অ্যানড্রিউ ম্যাকডোনাল্ড (Andrew McDonald) জানিয়ে দিলেন যে, আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের এই তিন ক্রিকেটারই ভয়ংকর হতে চলেছে। বলা যেতে পারে হলুদ শিবিরে এখন নীল আতঙ্ক!

আরও পড়ুন: Virat Kohli, Rahul Dravid: সামনে শুধুই 'ক্রিকেট ঈশ্বর'! দ্রাবিড়ের আসনে বসলেন কোহলি

ম্যাকডোনাল্ড সাংবাদিক বৈঠকে বলেন, 'আমরা ক্রিকেটারদের ভাল সিদ্ধান্ত নেওয়ার জন্য সবসময় অনুপ্রেরণা দিই। কিন্তু কিছু সময় ব্যাটাররা এমন কিছু করে দেয় যে, কিছু করার থাকে না আর। আমরা পুরো সিরিজেই হার্দিক পাণ্ডিয়াকে দেখেছি। সূর্যকুমার অসাধারণ খেলেছে। ও কিন্তু টি-২০ বিশ্বকাপে ভয়ংকর হবে। ও দেখিয়ে দিয়েছে যে, কী করতে পারে। আরেকজনের কথা বলতে হবে। অক্ষর প্যাটেল। অনেকেই মনে করেছিল যে, বিশ্বকাপে রবীন্দ্র জাদেজার অভাব ভারতকে দুর্বল করে দেবে। কিন্তু ওরা আরও একজনকে পেয়ে গিয়েছে। ' গত ১২ সেপ্টেম্বর বিসিসিআই কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের জন্য় দল বেছে নিয়েছে। দলে প্রত্যাবর্তন করেছেন মহম্মদ শামি (স্ট্যান্ড-বাই হিসাবে), চোটের জন্য বাদ জাদেজা! অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ১৯ সদস্যের (স্ট্যান্ড-বাই নিয়ে) দল। টি-২০ বিশ্বকাপে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পাণ্ডিয়া, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিং। স্ট্যান্ড-বাইতে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার। আপাতত ভারতের ফোকাস দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের ওপর।

 

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজের সূচি:

প্রথম টি-২০:  ২৮ সেপ্টেম্বর  (বুধবার), তিরুঅনন্তপুরম
দ্বিতীয় টি-২০:    ২ অক্টোবর  (রবিবার), গুয়াহাটি
তৃতীয় টি-২০:    ৪  অক্টোবর  (মঙ্গলবার), ইন্দোর

দক্ষিণ আফ্রিকা বনাম ভারত তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সূচি:

প্রথম ওয়ানডে:  ৬ অক্টোবর (বৃহস্পতিবার), লখনউ
দ্বিতীয় ওয়ানডে: ৯ অক্টোবর (রবিবার),  রাঁচি
তৃতীয় ওয়ানডে:  ১১ অক্টোবর (মঙ্গলবার), নয়াদিল্লি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.