Lanka Premier League 2023: এবার দ্বীপরাষ্ট্রে কুড়ি ওভারের যুদ্ধ, নিলামে ভারতের বিশ্বকাপ জয়ী মহারথী!

Suresh Raina named in Lanka Premier League 2023 player auction list: আগামী ৩১ জুলাই থেকে শ্রীলংকায় শুরু হচ্ছে লংকা প্রিমিয়র লিগ। আর সেই লিগে দেখা যাবে ভারতের প্রাক্তন মহারথীকে। সুরেশ রায়না ফের নামছেন মাঠে।  

Updated By: Jun 13, 2023, 01:49 PM IST
Lanka Premier League 2023: এবার দ্বীপরাষ্ট্রে কুড়ি ওভারের যুদ্ধ, নিলামে ভারতের বিশ্বকাপ জয়ী মহারথী!
বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সঙ্গে রায়না

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ (ICC World Cup 2011) জয়ী প্রাক্তন ভারতীয় ব্যাটার ও আইপিএলের (Indian Premier League) অন্যতম সেরা মুখ সুরেশ রায়না (Suresh Raina)। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মহারথী এবার পাড়ি জমাচ্ছেন শ্রীলঙ্কায়। খেলবেন লংকা প্রিমিয়র লিগ (Lanka Premier League 2023, LPL 2023)। আগামিকাল অর্থাৎ ১৪ জুন দ্বীপরাষ্ট্রে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগের নিলাম। সেই নিলামে নাম উঠবে রায়নার। শ্রীলঙ্কা ক্রিকেট (Sri Lanka Cricket, SLC) সোমবার বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে যে, আগামী ৩১ জুলাই থেকে শুরু হতে চলা, পাঁচ দলীয় টুর্নামেন্টের নিলামে কোন কোন আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটাররা নিলামে উঠছেন, সেই তালিকায় রয়েছেন রায়না। ২০০৮ থেকে ২০২১ পর্যন্ত রায়না আইপিএল খেলেছেন। কোনও মরসুম তিনি বাদ দেননি। ২০৫ আইপিএল ম্য়াচ খেলে রায়না করেছেন ৫৫০০ রান। হাঁকিয়েছেন অপরাজিত সেঞ্চুরিও। দেশের হয়ে খেলার পাশাপাশি রায়না সিএসকে ও গুজরাত লায়ন্সের হয়ে খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে রায়না উত্তরপ্রদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। বিসিসিআই-এর নিয়ম মেনে কোনও ক্রিকেটার যদি বিদেশি লিগে অংশ নিতে চান, তাহলে তাঁকে দেশের জার্সিতে অবসর ঘোষণা করতে হবে। ২০২০ সালেই রায়না সেই কাজ করে ফেলেছিলেন। ফলে 'মিস্টার আইপিএল'-এর বিদেশি লিগ খেলতে আর কোনও সমস্যাই নেই।

আরও পডুন: India vs West Indies 2023: ভারত এবার দ্বীপপুঞ্জের দেশে, ঐতিহাসিক ১০০-র অপেক্ষায় দুই দেশ, রইল যাবতীয় তথ্য

রায়না ব্যক্তিগত কারণে ২০২০ মরশুমের আইপিএল খেলতে পারেননি। ২০২১ সালে তিনি চ্যাম্পিয়ন টিম সিএসকে-র সদস্য় ছিলেন। কিন্তু ১৬০ রান করেছিলেন মাত্র ১৭.৭৭-এর গড়ে। কিন্তু চেন্নাইয়ের হয়ে রায়নার আইপিএল কেরিয়ার বর্ণাঢ্য। ২০০৮-২০১৫, মাঝে দুই বছর বাদ দিয়ে আবার ২০১৮-২০২১। এতগুলো বছরে রায়না চেন্নাইয়ের হয়ে ৫৫২৮ রান করেন ৩২.৫১-এর গড়ে। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৬.৭৬। একটি সেঞ্চুরি ও ৩৯টি অর্ধ-শতরান আছে রায়নার ঝুলিতে। ২০২০ সালের ১৫ অগাস্ট এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিয়েছিলেন। ধোনির অবসরের কিছুক্ষণের মধ্যেই রায়না আন্তর্জাতিক আঙিনাকে আলবিদা জানিয়েছিলেন। তবে ধোনির সঙ্গে রায়নার আইপিএল অবসর আর নেওয়া হয়নি। আগেই তাঁকে ছাড়তে হয়েছিল মাঠ। তবে ৩৬ বছরের রায়না ফের একবার মাঠে নামছেন।
 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.