Surajit Sengupta: সঙ্কটজনক শারীরিক অবস্থা, এখনও ভেন্টিলেশনে প্রাক্তন ফুটবলার

ভাল নেই সুরজিৎ সেনগুপ্ত।

Updated By: Feb 7, 2022, 06:16 PM IST
Surajit Sengupta: সঙ্কটজনক শারীরিক অবস্থা, এখনও ভেন্টিলেশনে প্রাক্তন ফুটবলার
লড়াই করছেন সুরজিৎ সেনগুপ্ত। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভাল নেই সুরজিৎ সেনগুপ্ত। দিন দুয়েক আগে তাঁর স্বাস্থের উন্নতি হলেও, সোমবার প্রাক্তন ফুটবলারের শারীরিক অবস্থার অবনতি হল। তাঁর শ্বাসকষ্টের সমস্যা অনেকটা বেড়েছে। গত কয়েক দিন প্রাক্তন স্ট্রাইকারের শরীরে জ্বর না থাকলেও, ফের একবার জ্বরের কবলে পড়েছেন তিনি। বুকের এক্স-রে করার পর সেটা বুঝতে পেরেছেন ডাক্তাররা। 

সোমবার হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে, সকাল থেকেই সুরজিতের অবস্থার অবনতি হয়েছে। শরীরে রক্তচাপের মাত্রা অনেকটাই কমে গিয়েছে। তাঁর মূত্র স্বাভাবিক নিয়মে হচ্ছে না। গত ২৯ তারিখ থেকে ভেন্টিলেশনে রয়েছেন তিনি। ভেন্টিলেশনের সাহায্যে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা ৯৩ থেকে ৯৫ শতাংশের মধ্যে থাকছে।

আরও পড়ুন: INDvsWI: ফের Virat Kohli ব্যাটিং দেখে হতাশা প্রকাশ করলেন Sunil Gavaskar

আরও পড়ুন: INDvsWI: অন্ধকার কাটিয়ে অবশেষে অভিষেক, আবেগপ্রবণ হয়ে পড়লেন Deepak Hooda

এ দিকে ভেসোপ্রেসার সাপোর্টের মাধ্যমে তাঁর শরীরে রক্তচাপ নিয়ন্ত্রণ করা হচ্ছে। অনিয়মিত হৃৎস্পন্দন এখনও ওষুধের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে। বিভিন্ন অ্যান্টিবায়োটিকেরও প্রভাব পড়ছে শরীরে।

চিকিৎসক অজয়কৃষ্ণ সরকারের তত্ত্বাবধানে চিকিৎসা হচ্ছে তাঁর। একই সঙ্গে তাঁর দেখভাল করছেন বিভিন্ন হৃদরোগ বিশেষজ্ঞ, পালমোনোলজিস্ট এবং অন্য চিকিৎসকেরা। বিশেষজ্ঞেরা তাঁকে সবসময় পর্যবেক্ষণে রাখছেন।

করোনা সংক্রমণ নিয়ে গত ২৩ জানুয়ারি একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় প্রাক্তন ফুটবলারকে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.