আইপিল বেটিং কেলেঙ্কারি: নিরপেক্ষ তদন্তের স্বার্থে বিসিসিআই প্রেসিডেন্টের পদ থেকে শ্রীনিকে সরে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিমকোর্ট

আইপিএল-এ বেটিং নিয়ে নিরপেক্ষ তদন্ত চালিয়ে যাওয়ার জন্য বিসিসিআই-এর প্রেসিডেন্টের পদ থেকে এন শ্রীনিবাসনকে সরে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিমকোর্ট। আগামী ২৭ তারিখের পরবর্তী শুনানির আগেই শ্রীনিবাসনকে ইস্তফা দিতে বলল শীর্ষ আদালত। শ্রীনিবসনের জামাই তথা চেন্নাই সুপার কিংসের অন্যতম মালিক গুরুনাথ মেইয়াপ্পানের বিরুদ্ধে ইতিমধ্যেই বেটিং কেলেঙ্কারি ও দলের তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগ নিয়ে তদন্ত চালানোর নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত।

Updated By: Mar 25, 2014, 12:12 PM IST

আইপিএল-এ বেটিং নিয়ে নিরপেক্ষ তদন্ত চালিয়ে যাওয়ার জন্য বিসিসিআই-এর প্রেসিডেন্টের পদ থেকে এন শ্রীনিবাসনকে সরে যাওয়ার নির্দেশ দিল সুপ্রিমকোর্ট। আগামী ২৭ তারিখের পরবর্তী শুনানির আগেই শ্রীনিবাসনকে ইস্তফা দিতে বলল শীর্ষ আদালত। ইতিমধ্যেই শ্রীনিবসনের জামাই তথা চেন্নাই সুপার কিংসের অন্যতম মালিক গুরুনাথ মেইয়াপ্পানকে ইতিমধ্যেই বেটিং কেলেঙ্কারি ও দলের তথ্য ফাঁস করে দেওয়ার অভিযোগে দোষী সাব্যস্ত করেছে মুদগল কমিটি।

বিচাররপতি মুকুল মুদগলের নেতৃত্বাধীন কমিটির পেশ করা রিপোর্টের উপর ভিত্তি করে আজ এই রায় দিয়েছে সুপ্রিমকোর্টের দুই সদস্যের বেঞ্চ।

১০ ফেব্রুয়ারি সুপ্রিমকোর্টে দু`টি রিপোর্ট পেশ করে মুদগল কমিটি। প্রথম রিপোর্টটিতে তদন্তের ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ জানান হয় আদালতকে। তদন্ত কমিটির নিজের থেকে শাস্তি প্রদানের অধিকার নেই। তবে দ্বিতীয় রিপোর্টিতে বলা হয় ঠিক কী শাস্তি দেওয়া হবে সেই বিষয়ে মাননীয় আদালতকে পরামর্শ দেওয়ার চেষ্টা করেনি তদন্ত কমিটি।

.