Sunil Gavaskar | Sourav Ganguly: 'সৌরভ এবার আমি কলকাতায় আসছি, মনে রেখো তুমি এখন বিসিসিআই প্রেসিডেন্ট নও'!

Sunil Gavaskar On Sourav Ganguly: সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিঁধলেন এবার সুনীল গাভাসকর। যদিও লিটলমাস্টার মহারাজকে এমনিই তোপ দাগেননি। এর নেপথ্যে রয়েছে গাভাসকরের আবেগ। এই প্রতিবেদনে পড়েই জেনে নিন, কেন সৌরভকে একহাত নিয়েছেন গাভাসকর। কী চাইছেন ব্যাটিং মায়েস্ত্রো।  

Updated By: Dec 24, 2022, 02:23 PM IST
Sunil Gavaskar | Sourav Ganguly: 'সৌরভ এবার আমি কলকাতায় আসছি, মনে রেখো তুমি এখন বিসিসিআই প্রেসিডেন্ট নও'!
গাভাসকর ক্ষোভে ফুঁসছেন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুনীল গাভাসকর (Sunil Gavaskar) ও সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভারতীয় ক্রিকেটের দুই মহানক্ষত্র। তাঁদের ক্রিকেট কেরিয়ারে রয়েছে প্রশ্নাতীত সাফল্য। দেশের প্রাক্তন দুই অধিনায়কের মধ্যে সম্পর্কও বেশ ভালো। দেখতে গেলে গাভাসকরের সঙ্গে দারুণ সম্পর্ক ছিল সৌরভের বাবা চণ্ডী গঙ্গোপাধ্যায়েরও। বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে ভারত (India vs Bangladesh 2nd Test)। মীরপুরে ১৮৮ রানে জিতে সিরিজে ১-০ এগিয়ে কেএল রাহুল (KL Rahul) অ্যান্ড কোং। চট্টগ্রামে চলছে দ্বিতীয় টেস্ট। এই টেস্ট চলাকালীন গাভাসকর সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে এসে মজার ছলে সৌরভকে তোপ দাগলেন, ক্রিকেট নিয়ে কথা বলতে বলতে গাভাসকর চলে গিয়েছিলেন ফুটবলের আলোচনায়। আর সেখানেই সৌরভকে বিঁধেছেন তিনি। গাভাসকর-সৌরভ দু'জনেই ফুটবলের ডাই-হার্ড ফ্যান।

গাভাসকর ইপিএল নিয়ে কথা বলছিলেন। তিনি বলেন, 'আমি আর্সেনালকে ফলো করি। তবে ফ্যান বলব না। অনেক দিন ধরেই আর্সেনালের খেলা ফলো করি আমি। আমার ছেলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ফ্যান। আমি তো ছেলেকে উত্যক্ত করি। ওকে বলি আমাকে আর্সেনালের চারজন ফুটবলারের নাম বলো। আমি বলব থিয়েরি অঁরি, ডেনিস বার্গক্যাম্প। এমনকী আমার নায়ক এমএল জয়সীমার সঙ্গেও আর্সেন ওয়েঙ্গারের অদ্ভুত মুখের মিল। বলতে গেলে এটা ভালোলাগার বাড়তি ফ্যাক্টর। অঁরির আমি গুণমুগ্ধ। মনে আছে এখনও, ও আমাকে একটা জার্সি সই করে দিয়েছিল। জার্সির কথায় মনে পড়ল, হ্যালো সৌরভ গাঙ্গুলি, আমার সেই জার্সিটা কোথায়? আগামী ১২ তারিখ খেলার জন্য আমি কলকাতায় আসছি। আর সৌরভ এবার আর কোনও অজুহাত শুনব না। মনে রেখো তুমি এখন বিসিসিআই প্রেসিডেন্ট নও। তোমার এখন আমার জন্য একটু বেশি সময় থাকবে। ওই শার্ট খুঁজে বার করো। দয়া করে আমাকে ১২ তারিখ ফেরত দিও।

আরও পড়ুন: দেখুন ভিডিয়ো: দইয়ের ভাঁড় হাতে Sourav র বিরুদ্ধে 'মিষ্টি' অভিযোগ ...

আরও পড়ুন: India vs Bangladesh: কেমন ছিল মীরপুর টেস্টের দ্বিতীয় দিন? ঋষভ-শ্রেয়স খেলেলেন একেবারে টি-টোয়েন্টি মেজাজে

গতবছর কিংবদন্তি গাভাসকরকে বিশেষজ্ঞের ভূমিকাতেই পাওয়া গিয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট চলাকালীন। সম্প্রচারকারী চ্যানেলের ক্রিকেট শো-তে লিটল মাস্টার ও প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ কথা বলছিলেন ক্রিকেট নিয়ে। তাঁদেরকে খেতে দেওয়া হয়েছিল ছোট্ট এক ভাঁড় করে মিষ্টি দই। দই দেখেই নস্ট্যালজিক হয়ে পড়েছিলেন গাভাসকর। আর জানান তাঁর সঙ্গে দইয়ের কত পুরনো আত্মীয়তা। গাভাসকর বলেছিলেন,  'কলকাতায় গেলে মিষ্টি দই তো খাবই আমি। আমি যখন ভারতীয় দলের অধিনায়ক ছিলাম তখন আজকের বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাবা চণ্ডী গঙ্গোপাধ্যায় সিএবি-র সচিব ছিলেন, উনি আমাকে এয়ারপোর্টে রিসিভ করতে আসতেন। আর হোটেলে গিয়ে দেখতাম যে উনি ফ্রিজের মধ্যে আমার জন্য বড় মিষ্টির হাঁড়ি রেখে দিতেন। আমরা কলকাতায় গেলে আট দিন থাকতাম। টেস্টের জন্য পাঁচ দিন আর তার আগের তিনদিন। কখনও আবার রসগোল্লাও রেখে দিতেন তিনি। খুব মজা হতো আমাদের। তবে আমার একটাই অভিযোগ, সেসময় সৌরভের বাবা সিএবি-র সচিব হয়ে এত বড় মিষ্টির হাঁড়ি আনতেন, সেখানে সৌরভ বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হয়েও কিছু আনে না! গাভাসকরের কথা শুনে শেহওয়াগ হেসে লুটিয়ে পড়েছিলেন একেবারে! শেহওয়াগ বলেছিলেন যে, 'দাদা' নিশ্চই এটা শুনছে! তাঁর সঙ্গে তিনি এও যোগ করেন যে, পরেরবার গাভাসকরের সঙ্গে দেখা হলে সৌরভ যেন বড় মিষ্টির ভাঁড় তুলে দেন গাভাস্করের হাতে। এর সঙ্গেই রসগোল্লার সংযোজনও করে দেন গাভাস্কর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.