স্টিভেন স্মিথের কুসংস্কারের কথা জানলে খুব মজা পাবেন

বিশ্বের সব দেশের সব খেলার খেলোয়াড়দের মধ্যেই কিছু না কিছু কুসংস্কার থাকে। ক্রিকেট হতে পারে জেন্টলম্যানস গেম। তা বলে ভদ্রলোকদের একটু আধটু কুসংস্কার থাকতে নেই, এমনটা কে বলল! একাল সেকালের নানা ক্রিকেটারদের কত কত মজার কুসংস্কারের কথা আমরা জানি। কিন্তু সম্প্রতি জানা গেলে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের একটি মজার কুসংস্কারের কথা। যেটাতে তাঁর সতীর্থ ক্রিকেটাররা বিরক্ত হলেও কুছ পরোয়া নেই স্টিভেন স্মিথের।

Updated By: Mar 28, 2017, 03:44 PM IST
স্টিভেন স্মিথের কুসংস্কারের কথা জানলে খুব মজা পাবেন

ওয়েব ডেস্ক: বিশ্বের সব দেশের সব খেলার খেলোয়াড়দের মধ্যেই কিছু না কিছু কুসংস্কার থাকে। ক্রিকেট হতে পারে জেন্টলম্যানস গেম। তা বলে ভদ্রলোকদের একটু আধটু কুসংস্কার থাকতে নেই, এমনটা কে বলল! একাল সেকালের নানা ক্রিকেটারদের কত কত মজার কুসংস্কারের কথা আমরা জানি। কিন্তু সম্প্রতি জানা গেলে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথের একটি মজার কুসংস্কারের কথা। যেটাতে তাঁর সতীর্থ ক্রিকেটাররা বিরক্ত হলেও কুছ পরোয়া নেই স্টিভেন স্মিথের।

আরও পড়ুন আইপিএলের জন্য ধরমশালায় খেলেননি বিরাট, বলার জন্য হজকে পাল্টা দিলেন গম্ভীর

স্টিভেন স্মিথ ব্যাট করার সময় তাঁর জুতোর ফিতেগুলোকে একটি টেপ দিয়ে আটকে রাখেন। যাতে সেটা কিছুতেই দেখা না যায়! মানে, জুতোর ফিতেটা থাকবে তাঁর প্যাডের নিচে! কেন এমন? খোলসা করেছেন স্টিভ স্বয়ং। স্মিথ বলেছেন, 'আসলে ব্যাট করার সময় আমি আমার জুতোর ফিতে দেখতে পেলে খুবই খারাপ লাগতো। গতবছর আইপিএলের সময় আমাদের প্যান্টগুলো এত ছোট ছিল যে, জুতোর ফিতেগুলো খুব সমস্যায় ফেলতো।আমি তখন আমাদের ফিজিওকে ডেকে নিই। বলি যে, একটা কিছু দিয়ে আমার জুতোর ফিতেগুলোকে আটকে প্যাড বা মোজার ভিতর ঢুকিয়ে দিতে। মজার ব্যাপার যে, আমি সেঞ্চুরিও পেয়ে গেলাম। সেই শুরু। তারপর থেকে আমি ওটা করতে শুরু করেছি। আসলে আমার মনের মধ্যে গেঁথে গিয়েছে যে, এটা করলে আমি ঠিক রান পাবো।'

আরও পড়ুন  ক্রিকেটারদের ডাকনাম, বীরুঘরেলু অ্যাওয়ার্ডস দিলেন বীরেন্দ্র সেহবাগ

.