ম্যাঞ্চেস্টারের আকাশ মেঘলা, ভারত-পাকিস্তান ম্যাচ না হলে ক্ষতি প্রায় ১৪০ কোটি টাকা

প্রতিবারের মতো এবারও বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট নিয়ে চাহিদা তুঙ্গে।

Updated By: Jun 15, 2019, 03:58 PM IST
ম্যাঞ্চেস্টারের আকাশ মেঘলা, ভারত-পাকিস্তান ম্যাচ না হলে ক্ষতি প্রায় ১৪০ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ যখন বৃষ্টিকাপ। ১২ দিন পর আজ ম্যাচ খেলতে নেমেছে শ্রীলঙ্কা। বিশ্বকাপের দুই ম্যাচে বসে বসেই পয়েন্ট পেয়েছে তারা। কারণ, বৃষ্টি। বিশ্বকাপের একের পর এক ম্যাচ বৃষ্টির জন্য পণ্ড হচ্ছে। ভারত-নিউজিল্যান্ড ম্যাচও বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়েছে। এমন অবস্থায় ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের ভবিষ্যত্ নিয়েও প্রশ্ন উঠেছে। কাল ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তান মহারণ। কিন্তু সেখানেও কি বৃষ্টি থাবা বসাবে? ম্যাঞ্চেস্টারের আকাশ ঢেকে কালো মেঘে। তাই সমর্থকদের কপালে চিন্তার ভাঁজ দেখা দিয়েছে।

আরও পড়ুন-  ICC World Cup 2019: আহত 'ভারতীয় বোলারকে' জার্সি উপহার দিলেন ওয়ার্নার

বৃষ্টির জন্য পণ্ড হওয়া গত তিন ম্যাচে ক্ষতিপূরণ বাবদ ১৮০ কোটি টাকা স্টেকহোল্ডারদের হাতে তুলে দিতে হয়েছে বিমা প্রতিষ্ঠানগুলোকে। ব্রিটিশ সংবাদমাধ্যমে এমনই খবর প্রকাশ পেয়েছে। সর্বোচ্চ আর্থিক ক্ষতি হয়েছে বিশ্বকাপের সম্প্রচারক চ্যানেল স্টার স্পোর্টসের। ইনসাইড স্পোর্টস-এর তরফে জানানো হয়েছে, বিজ্ঞাপনসহ বিভিন্ন খাতে প্রায় ১৪০ কোটি টাকা লোকসান হয়েছে স্টার স্পোর্টস-এর। ফলে চ্যানেলটির বিমার প্রিমিয়াম বেড়ে দাঁড়িয়েছে ৩০০ শতাংশে। এমন অবস্থায় বৃষ্টির জন্য ভারত-পাকিস্তান ম্যাচ বাতিল হলে প্রায় ১৪০ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হবে স্টার স্পোর্টস-কে। স্টার স্পোর্টস-এ বিজ্ঞাপন দেওয়া সংস্থাগুলিকেও বড়সড় ক্ষতির মুখে পড়তে হতে পারে।

আরও পড়ুন-  কাল ভারত-পাকিস্তান, মহাম্যাচের আগে জেনে নিন গুরুত্বপূর্ণ পরিসংখ্যান

প্রতিবারের মতো এবারও বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট নিয়ে চাহিদা তুঙ্গে। জানা গিয়েছে, কিছু টিকিট সর্বোচ্চ ৬০ হাজার টাকায় ব্ল্যাকে বিক্রি হয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালীন যেসব বিজ্ঞাপন দেখানো হবে সেসব ৫০ শতাংশ বেশি দামে বিক্রিও করে ফেলেছে চ্যানেলটি। এ ম্যাচে শুধু বিজ্ঞাপন থেকেই ১৩৭.৫ কোটি টাকাপি আয়ের হিসেব কষেছে স্টার স্পোর্টস। এই ম্যাচ সম্প্রচারের সময় স্টার স্পোর্টসে বিজ্ঞাপনের জন্য প্রতি সেকেন্ডের দাম আড়াই লাখ টাকা। তাতেও বিজ্ঞাপনগাতাদের ভিড়। কেউই এই মঞ্চে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ ছাড়তে চায় না। স্টার স্পোর্টস অনেকদিন আগেই এই ম্যাচে বিজ্ঞাপনের স্লট বিক্রি করেছে। তাই ম্যাচ পণ্ড হলে বড়সড় ক্ষতির মুখে পড়তে হবে সংস্থাটিকে।

.