Sri Lankan social media ban, Sri Lanka's economic crisis: আর্থিক সংকটে পাশে ভারত! Narendra Modi-র কাছে কৃতজ্ঞ Sanath Jayasuriya

গভীর আর্থিক এবং রাজনৈতিক সঙ্কটৈর মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দীর্ঘদিন ধরেই সরকারের একাধিক নীতির কারণে ভেঙে পড়ছিল এই দেশের অর্থনীতি, কোভিডের মহামারীর পর এই আর্থিক সমস্যা আরও বাড়ে।   

Updated By: Apr 7, 2022, 09:38 PM IST
Sri Lankan social media ban, Sri Lanka's economic crisis: আর্থিক সংকটে পাশে ভারত! Narendra Modi-র কাছে কৃতজ্ঞ Sanath Jayasuriya
ভারতকে ধন্যবাদ জানালেন সনৎ জয়সূর্য।

নিজস্ব প্রতিবেদন: চরম আর্থিক বিপর্যয়ে ভুগছে শ্রীলঙ্কা (Sri Lanka)। বিদেশি ঋণের বোঝায় ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। এহেন পরিস্থিতিতে এ বার রাষ্ট্রপতি (President Of Sri Lanka) গোতাবায়া রাজাপক্ষের (Gotabaya Rajapaksa) বিরুদ্ধে এ ভাবেই মুখ খুললেন শ্রীলঙ্কার একাধিক ক্রিকেটার। আগেই গর্জে উঠেছিলেন কুমার সঙ্গকারা (Kumar Sangakkara) থেকে শুরু করে মাহেলা জয়বর্ধনে (Mahela Jayawardene), লাসিথ মালিঙ্গা (Lasith Malinga)। এ বার মুখ খুললেন আর এক প্রাক্তন সনৎ জয়সূর্য (Sanath Jayasuriya)। দেশের মানুষের করুণ অবস্থা দেখে চুপ থাকতে পারলেন না। শ্রীলঙ্কার বেহাল অর্থনীতি এবং দেশের মধ্যে তৈরি হওয়া হাহাকার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি এবং পন্যের আগুন দাম নিয়ে মুখ খুললেন বিশ্বকাপ জয়ী এই বাঁহাতি ওপেনার। 

এএনআই-এর রিপোর্ট অনুযায়ী এই বিপদের সময়ে প্রতিবেশী দেশটির পাশে দাঁড়ানো জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি। এবং ভারত'কে 'বড় ভাই' বলে উল্লেখ করেছেন  জয়সূর্য । তিনি বলেছেন, "প্রতিবেশী হিসেবে আপনি সব সময়েই জানেন আমাদের পাশেই রয়েছে 'বড় ভাই' এবং সেই দেশ সবসময় সাহায্য করে আসছে। আমরা অত্যন্ত কৃতজ্ঞ ভারত সরকার এবং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর কাছে।" 

গভীর আর্থিক এবং রাজনৈতিক সঙ্কটৈর মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। দীর্ঘদিন ধরেই সরকারের একাধিক নীতির কারণে ভেঙে পড়ছিল এই দেশের অর্থনীতি, কোভিডের মহামারীর পর এই আর্থিক সমস্যা আরও বাড়ে। দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জয়সূর্য ফের বলেছেন, "জ্বালানির ও গ্যাসের অত্যন্ত ঘাটতি রয়েছে। কখনও কখনও দশ থেকে বারো ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। দেশবাসীর কাছে যা দিনের পর দিন সহ্য করা কার্যত কঠিন হয়ে উঠেছে।" 

বিভিন্ন জীবনদায়ী ওষুধ ফুরিয়ে গিয়েছে শ্রীলঙ্কা থেকে। পাশাপাশি অভাব দেখা যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যেরও। বাধ্য হয়ে শ্রীলঙ্কার রাস্তায় আজ প্রতিবাদে মুখর হয়ে উঠেছে সাধারণ মানুষ। অর্থনীতিবিদরা মনে করছেন বিদেশ থেকে বিপুল পরিমাণ ঋণের কারণ শ্রীলঙ্কার এই পরিস্থিতির জন্য দায়ী।

আরও পড়ুন: Sri Lankan social media ban, Sri Lanka's economic crisis: সমস্যায় জেরবার সাধারণ মানুষের পাশে একাধিক প্রাক্তন

আরও পড়ুন: Sri Lankan social media ban, Sri Lanka's economic crisis: কেন রাষ্ট্রপতি Gotabaya Rajapaksa-র বিরুদ্ধে মুখ খুললেন Kumar Sangakkara?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.