Sri Lanka: মাথায় আকাশ ভেঙে পড়ল দ্বীপরাষ্ট্রের! কাপযুদ্ধের আগেই অবসর নক্ষত্র ক্রিকেটারের

Sri Lanka Spin Wizard Wanindu Hasaranga Retires From Test Cricket: যে খবরের জন্য একেবারেই তৈরি ছিল না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সেই খবর চলে এল এবার। দেশের স্টার অলরাউন্ডার টেস্ট ক্রিকটকে গুডবাই বলে দিলেন।

Updated By: Aug 15, 2023, 02:33 PM IST
Sri Lanka: মাথায় আকাশ ভেঙে পড়ল দ্বীপরাষ্ট্রের! কাপযুদ্ধের আগেই অবসর নক্ষত্র ক্রিকেটারের
হাসারঙ্গা আর খেলবেন না টেস্ট ক্রিকেট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কার সামনে এখন জোড়া মহাযুদ্ধ। এশিয়া কাপের (Asia Cup 2023) পরেই রয়েছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। দ্বীপরাষ্ট্রের অন্যতম সেরা নক্ষত্র ক্রিকেটারের নাম ওয়ানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। তিনি এবার চাইছেন সাদা বলের ক্রিকেটেই কেরিয়ার দীর্ঘায়িত করতে। যার ফলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেললেন স্পিন উইজার্ড। তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে (SLC) লিখিত ভাবে জানিয়ে দিলেন যে, আর লাল বলের ক্রিকেটে আর তাঁর সার্ভিস পাওয়া যাবে না। মাত্র ২৬ বছর বয়সেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন হাসারঙ্গা। তাঁর টেস্ট কেরিয়ার সেভাবে বলার মতো ছিল না। ২০২০-র ডিসেম্বরে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট অভিষেক করেছিলেন। ২০২১ সালে পাল্লেকেলে বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেন। মাত্র চারটি টেস্ট খেলেছেন তিনি। নিয়েছেন চার উইকেট। করেছেন ১৯৬ রান। রয়েছে একটি অর্ধ-শতরানও।

আরও পড়ুন: WATCH: 'পারলে মেরে দেখাক', চ্যালেঞ্জ ছিল হার্দিকের, ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নিলেন পুরান!

হাসারঙ্গার অবসরের প্রসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেটের সিইও অ্যাশলে ডি সিলভা এক বিবৃতিতে জানিয়েছেন, 'আমরা হাসারঙ্গার টেস্ট অবসরের সিদ্ধান্ত গ্রহণ করব। তবে ও আমাদের সাদা বলের প্রোগ্রামে গুরুত্বপূর্ণ অংশ হয়েই থাকবে।' ২০১৭ সালে হাসারঙ্গা দেশের হয়ে প্রথম সীমিত ওভারের ক্রিকেট খেলা শুরু করেন। ৪৮টি ওয়ানডে ও ৫৮টি টি-২০ ম্যাচে হাসারঙ্গার ১৫৮টি উইকেট নিয়েছেন। অলরাউন্ডার করেছেন ১৩৬৫ রান। বিশ্বকাপের বাছাই পর্বে হাসারঙ্গা ছিলেন শ্রীলঙ্কার নায়ক। ২২টি উইকেট নিয়েছেন তিনি। বাছাই পর্বে আর কোনও বোলার এত উইকেট নেননি। অন্যদিকে হাসারঙ্গা চলতি লঙ্কা প্রিমিয়র লিগে ১১টি উইকেট নিয়েছেন। করেছেন ২১২ রান। ক্যান্ডির হয়ে খেলছেন তিনি। করেছেন জোড়া ফিফটিও। টি-টোয়েন্টি ক্রমতালিকায় হাসারঙ্গা বিশ্বের তিন নম্বর টি-টোয়েন্টি বোলার। অন্যদিকে চলতি মাসেই শুরু হয়ে যাচ্ছে তেইশের এশিয়া কাপ। ৩১ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই সায় দিয়েছে এসিসি। শ্রীলঙ্কা গতবার এশিয়া কাপ জিতে সকলকে চমকে দিয়েছিল।

আরও পড়ুন: WATCH: কেমন আছেন শ্রেয়স-রাহুল? ভিডিয়ো আপডেট দিলেন ঋষভ, এশিয়া কাপে কি ফিরছেন তারাঁ!

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.