T20 World Cup 2022 : তারকা ব্যাটারকে 'ব্যাকআপ'-এ রেখে কেমন দল গড়ল এশিয়ার সেরা শ্রীলঙ্কা? জেনে নিন

T20 World Cup 2022 : এশিয়া কাপ এনে দেওয়ার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। আশেন বন্দরা ও প্রবীণ জয়াবিক্রমে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে জায়গা পেয়েছেন।

Updated By: Sep 16, 2022, 09:07 PM IST
T20 World Cup 2022 : তারকা ব্যাটারকে 'ব্যাকআপ'-এ রেখে কেমন দল গড়ল এশিয়ার সেরা শ্রীলঙ্কা? জেনে নিন
কেমন দল গড়ল এশিয়ার সেরা শ্রীলঙ্কা? ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কোনও রকম বাড়তি পরীক্ষা-নিরীক্ষায় গেল না জাতীয় নির্বাচক মণ্ডলী। এশিয়া কাপজয়ী (Asia Cup 2022) স্কোয়াডের বেশিরভাগ ক্রিকেটারকে ধরে রেখে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) জন্য দল ঘোষণা করল শ্রীলঙ্কা (Sri Lanka)। যদিও চোট-আঘাত সমস্যায় শেষমেশ বিশ্বকাপে পূর্ণ শক্তির দল হাতে পাওয়া নিয়ে সংশয় রয়েছে এশিয়া চ্যাম্পিয়নদের। তবে অভিজ্ঞ ক্রিকেটার দীনেশ চান্দিমাল (Dinesh Chandimal) মূল স্কোয়াডে জায়গা করে নিতে পারলেন না। তাঁকে 'ব্যাকআপ' হিসেবে স্ট্যান্ড-বাইদের সঙ্গে রাখা হয়েছে। 

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারা। যদিও শেষমেশ তাঁদের বিশ্বকাপে অংশ নেওয়া নির্ভর করছে টুর্নামেন্ট শুরুর আগে ফিট হয়ে ওঠার উপরে। সেইজন্য শ্রীলঙ্কার নির্বাচকরা স্ট্যান্ড-বাইয়ের তালিকায় পাঁচজনকে রাখলেন। যদিও মাত্র দ'জন রিজার্ভ ক্রিকেটার মূল স্কোয়াডের সঙ্গে অস্ট্রেলিয়ায় উড়ে যাবেন।

আশেন বন্দরা ও প্রবীণ জয়াবিক্রমে ট্রাভেলিং রিজার্ভ হিসেবে জায়গা পেয়েছেন। বাকি তিনজনকে 'ব্যাকআপ' হিসেবে দেশেই রেখে দেবে শ্রীলঙ্কা। প্রয়োজন পড়লে তবেই তাঁদের অস্ট্রেলিয়ায় পাঠানো হতে পারে। এই তিনজন রিজার্ভ ক্রিকেটারের তালিকায় অবশ্য বড় নাম রয়েছে। এশিয়া কাপের দলে জায়গা পেলেও সিনিয়র তারকা দীনেশ চান্দিমাল বিশ্বকাপের মূল স্কোয়াডে সুযোগ পাননি। তাঁর সঙ্গে রিজার্ভে রয়েছেন বিনুরা ফার্নান্ডো ও নুয়ানিদু ফার্নান্ডো।

আরও পড়ুন: Venkatesh Iyer : ঘাড়ে জোরালো চোট! প্রাণে বাঁচলেন রোহিতের টিম ইন্ডিয়ার মারকুটে ব্যাটার, কে তিনি?

আরও পড়ুন: নিজের টাকায় চোট সারিয়েছেন শাহিন, পিসিবি-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হবু শ্বশুর আফ্রিদি

এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন নতুন মালিঙ্গা মাথিশা পথিরানা। এছাড়া নাম নেই নুয়ান তুষারা ও অসিতা ফার্নান্ডোর। এশিয়া কাপ এনে দেওয়ার পরে টি-টোয়েন্টি বিশ্বকাপেও শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, ভানুকা রাজাপক্ষে, চামিকা করুণারত্নে, দনুষ্কা গুণতিলকে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানার মতো তারকারা খুব স্বাভাবিক ভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছেন। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার দল: দাসুন শানাকা (অধিনায়ক), দনুষ্কা গুণতিলকে, পাথুম নিশঙ্কা, কুশল মেন্ডিস, চরিত আসালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, ধনঞ্জয়া ডি'সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিশ থিকসানা, জেফ্রি বন্দরসে, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, লাহিরু কুমারা, দিলশান মদুশঙ্কা, প্রমোদ মদুশান।

স্ট্যান্ড-বাই: আশেন বন্দরা, প্রবীণ জয়াবিক্রমে, দীনেশ চান্দিমাল, বিনুরা ফার্নান্ডো, নুয়ানিদু ফার্নান্ডো।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.