Virat Kohli টপকে গেলেন Rahul Dravid-কে! এলিট ক্লাবে এলেন ক্যাপ্টেন

নতুন বছরে বিরাট কোহলির ব্যাটে নয়া মাইলস্টোন। 

Updated By: Jan 11, 2022, 08:29 PM IST
Virat Kohli টপকে গেলেন  Rahul Dravid-কে! এলিট ক্লাবে এলেন ক্যাপ্টেন
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: কেপটাউনে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট (Ind vs SA, 3rd Test)। মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট কোহলি (Virat Kohli)। এদিন চারে ব্যাট করতে নেমে বহুদিন পর বিরাটকে ফের সেই চেনা ছন্দে পাওয়া গেল। অত্যন্ত সংযমী ও ধৈর্য্যশীল ব্যাটিং করে ক্যাপ্টেন কোহলি স্থাপন করলেন নয়া মাইলস্টোন। ক্যাপ্টেন কোহলি দলের হেড স্যার রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) টপকে তৈরি করলেন নয়া রেকর্ড। 

আরও পড়ুন: Rahul-Mayank লিখলেন অনন্য ইতিহাস! পিছনে ফেললেন Sehwag-Gambhir-দের

দক্ষিণ আফ্রিকায় খেলতে আসা ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান শিকারিদের তালিকায় বিরাট চলে এলেন দুই নম্বরে। দ্রাবিড়কে ছাপিয়ে দুয়ে আসার জন্য কোহলির প্রয়োজন ছিল মাত্র ১৩ রান। এদিন অনায়াসে তা করে ফেললেন তিনি। ভারতীয় ব্যাটারদের মধ্যে দক্ষিণ আফ্রিকায় সবচেয়ে বেশি রান করেছেন সচিন তেন্ডুলকর। ১৫ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ১১৬১ রান। ম্য়ান্ডেলার দেশে পাঁচটি শতরানও করেন কিংবদন্তি। সচিনের পরেই রয়েছেন কোহলি (৭ ম্য়াচে ৬৫১ রান ও ২টি সেঞ্চুরি, এই পরিসংখ্যান প্রতিবেদন লেখার সময় পর্যন্ত)। তিনে 'দ্য ওয়াল' দ্রাবিড়। ১১ ম্যাচে ৬২৪ রান করেছেন তিনি। পেয়েছেন একটি শতরান। জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে পিঠের চোটের জন্য খেলতে পারেননি কোহলি। কিন্তু এদিন প্রথম থেকেই বড় রানের ইঙ্গিত দিয়েছিল তাঁর ব্যাট। এদিন চা বিরতিতে ১৩৯ বল খেলে ৪০ রান করেন কোহলি। টেস্টে তাঁর অন্যতম মন্থর গতির ইনিংস এটা। কোহলি এদিন বল একদম বুঝেই ব্যাট চালাচ্ছিলেন। চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে আউট হওয়ার পর কোহলি  ঠিক করে নেন যে, আর কোনও ভাবেই উইকেট হারানো যাবে না।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.