সৌরভ বিরোধী চ্যাপেলিয় 'স্বৈরাচার'-এর সেই বিতর্কিত কালো দিনের কথা প্রকাশ্যে আনলেন তৎকালীন টিম ইন্ডিয়ার ম্যানেজার

২০০৬ সাল। জিম্বাবোয়ে সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজ থেকেই তখন দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলির সঙ্গে ঝামালে শুরু হয় কোচ গ্রেগ চ্যাপেলের। সেই সিরিজে দলের ম্যানেজার ছিলেন অমিতাভ চৌধুরি। কোচ-অধিনায়কের ঝামেলার সাক্ষি ছিলেন তিনি। এই প্রথম সেই ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেই কালো দিনের কথা প্রকাশ্যে জানালেন সেদিনের দলের ম্যানেজার অমিতাভ চৌধুরি।

Updated By: Aug 8, 2015, 10:35 PM IST
সৌরভ বিরোধী চ্যাপেলিয় 'স্বৈরাচার'-এর সেই বিতর্কিত কালো দিনের কথা প্রকাশ্যে আনলেন তৎকালীন টিম ইন্ডিয়ার ম্যানেজার

ব্যুরো: ২০০৬ সাল। জিম্বাবোয়ে সফরে গিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সেই সিরিজ থেকেই তখন দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলির সঙ্গে ঝামালে শুরু হয় কোচ গ্রেগ চ্যাপেলের। সেই সিরিজে দলের ম্যানেজার ছিলেন অমিতাভ চৌধুরি। কোচ-অধিনায়কের ঝামেলার সাক্ষি ছিলেন তিনি। এই প্রথম সেই ভারতীয় ক্রিকেট ইতিহাসের সেই কালো দিনের কথা প্রকাশ্যে জানালেন সেদিনের দলের ম্যানেজার অমিতাভ চৌধুরি।

''বুলাওয়ায়েও টেস্টের দুদিন আগের কথা। হঠাত্ দেখলাম সৌরভ ট্রেনিং মাঝপথে ছেড়ে ড্রেসিং রুমে ঢুকলেন। চোখে মুখে হতাশার ছাপ। বিপন্ন অবস্থায় চেয়ারে বসে পড়লেন। আমি জিজ্ঞেস করলাম কি হয়েছে? চ্যাপেলের দিকে ইঙ্গিত করে সৌরভ বললেন লোকটার মাথা খারাপ হয়ে গেছে। সৌরভকে বুঝিয়ে তারপর সহঅধিনায় রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলেছিলাম। তারপর দুজনে চ্যাপেলের সঙ্গে কথা বলেছিলাম। রাহুল তখন চ্যাপেলকে বলেছিলেন  সৌরভকে দল থেকে বাদ দেওয়ার তাঁর এক্তিয়ারের মধ্যে পড়ে না।'' বলেছেন অমিতাভ চৌধুরি।

জিম্বাবোয়ে সফর চলাকালীন ভারতীয় ক্রিকেট বোর্ডকে ইমেল করেছিলেন গুরু গ্রেগ। তোলপাড় হয়ে গেছিল ভারতীয় ক্রিকেট। সৌরভ মানসিক এবং শারীরিক দিক থেকে দলকে নেতৃত্ব দিতে সক্ষম নন বলে তাঁকে সরিয়ে দিতে বলেছিলেন চ্যাপেল। গ্রেগের মেলকে গুরুত্ব দিয়ে জিম্বাবোয়ে সফরের পর সৌরভকে সরিয়ে রাহুল দ্রাবিড়কে অধিনায়ক করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

 

.