Sourav Ganguly: কাপযুদ্ধে এই ভারতীয়রাই তুরুপের তাস! নাম ধরে ধরে জানালেন মহারাজ

Sourav Ganguly Names Crickters To Watchout In ICC Cricket World Cup 2023: আর কয়েকদিন পরেই শুরু বিশ্বকাপ। সৌরভ গঙ্গোপাধ্যায় নাম ধরে ধরে জানালেন যে, ভারতীয় দলে কাদের দিকে থাকবে আলাদা করে চোখ।   

Updated By: Sep 29, 2023, 01:50 PM IST
Sourav Ganguly: কাপযুদ্ধে এই ভারতীয়রাই তুরুপের তাস! নাম ধরে ধরে জানালেন মহারাজ
সৌরভ জানিয়ে দিলেন কারা তাঁর বাজি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী ৬ অক্টোবর মুক্তি পাচ্ছে মুথাইয়া মুরলীধরনের (Muttiah Muralitharan) বায়োপিক- ‘৮০০’। তারই প্রচারে গত বৃহস্পতিবার কলকাতায় ঘুরে গেলেন শ্রীলঙ্কার কিংবদন্তি। ধর্মতলার এক হোটেলে মুরলী ছাড়াও ছিলেন তাঁর বন্ধু ও 'প্রিন্স অফ ক্যালকাটা' সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সৌরভ কোনও অনুষ্ঠানে থাকা মানেই, স্বাভাবিক ভাবে তাঁকে সাংবাদিকরা ঘিরে ধরে মূলত খেলা সংক্রান্তই প্রশ্ন করবেন। তার উপর সামনেই বিশ্বকাপ (ICC Cricket World Cup 2023)। আর কয়েক দিন পরেই আইসিসি-র শো পিস ইভেন্ট। 

আরও পড়ুন: ICC Cricket World Cup 2023: পাঁচ দেশ, পাঁচ ক্রিকেটারেই চোখ মুরলীর! কলকাতায় বসে বিরাট ভবিষ্যদ্বাণী

সৌরভের কাছে প্রশ্ন ছিল যে, এই ভারতীয় দলকে কেমন দেখছেন আর কাদের উপর চোখ থাকবে তাঁর? সৌরভ বলেন, 'দেখুন এবারের বিশ্বকাপ বড় ইভেন্ট হতে চলেছে। টিম দারুণ খেলছে। এটা আমাদের কাছে আনন্দের বিষয়। আশা করি আগামী ৪৫ দিন এই ক্রিকেটটাই খেলবে ভারত। এই দলে রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, কেএল রাহুল, শ্রেয়স আইয়ারের মতো ক্রিকেটাররা রয়েছে। তবে আমি আলাদা করে বলব গিল ও কোহলির কথা।' 

অনুষ্ঠানে সৌরভের থেকে জানতে চাওয়া হয়েছিল যে, তাঁর বিচারে বিশ্বের সেরা ব্যাটসম্যান,ফাস্টবোলার এবং স্পিনার কে? 'অফসাইডের ভগবান' বেশি সময় না নিয়েই শ্রেষ্ঠ ব্য়াটার হিসেবে বেছে নেন 'ক্রিকেট ঈশ্বর' সচিন তেন্ডুলকরকে। সৌরভের বিচারে সেরা জোরে বোলার অজি মহারথী গ্লেন ম্য়াকগ্রা। যদিও সৌরভ এও বলছেন যে, ম্য়াকগ্রার সঙ্গে ইংল্য়ান্ডের জিমি অ্য়ান্ডারসনের লড়াই হবে ঠিকই, তবে সৌরভ সব বিচার করেই ম্যাকগ্রাকে এগিয়ে রেখেছেন। সেরা স্পিনার হিসেবে সৌরভ বেছে নিয়েছেন ৮০০ উইকেটের মালিক মুরলীকেই। 

আরও পড়ুন: Muttiah Muralitharan: বায়োপিকে সম্মতি ছিল না প্রথমে! রাজি হয়েছেন এই কারণে, কলকাতায় অকপট কিংবদন্তি

বিশ্বকাপের জন্য ভারতের চূড়ান্ত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, জসপ্রীত বুমরা, শুভমান গিল, কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক),  শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ শামি ও শার্দুল ঠাকুর।

.