ভারতীয় ক্রিকেটে ফের Sachin-Sourav যুগলবন্দি! ইঙ্গিত বিসিসিআই সভাপতির

এবার সচিন-সৌরভ (Sachin Tendulkar-Sourav Ganguly) যুগলবন্দি দেখতে চলেছে ভারতীয় ক্রিকেট। এমনটাই ইঙ্গিত দিলেন স্বয়ং বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ।

Updated By: Dec 17, 2021, 01:21 PM IST
ভারতীয় ক্রিকেটে ফের Sachin-Sourav যুগলবন্দি! ইঙ্গিত বিসিসিআই সভাপতির
সচিন তেন্ডুলকর ও সৌরভ গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের গুরুদায়িত্বে দেশের প্রাক্তন মহারথীরা। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এখন বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President)। দলের হেডকোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। সদ্যই বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নিয়েছেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)। ভারতীয় ক্রিকেটের স্বর্ণযুগের রত্নরাই এগিয়ে নিয়ে যাচ্ছেন দেশের ক্রিকেট। দেখতে গেলে এই তালিকা একটাই নামের অভাব। তিনি আর কেউ নন, স্বয়ং কিংবদন্তি সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। এবার সচিনও ঢুকছেন টিমে! আগামী দিনে 'আধুনিক ক্রিকেটের ডন'কে দেখা যাবে বিসিসিআই-এর বড় ভূমিকায়। এমনটাই ইঙ্গিত দিলেন খোদ বোর্ড সভাপতি সৌরভ। 

সম্প্রতি সৌরভ 'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' (Backstage with Boria) অনুষ্ঠানে ভারতীয় ক্রিকেটে সচিনের অর্ন্তভুক্তি নিয়ে কথা বলেছেন। সৌরভ বলেন, "সচিন অবশ্য়ই একটু অন্যরকম। ও এসবের মধ্যে থাকতে চায় না। তবে আমি নিশ্চিত ভারতীয় ক্রিকেটে কোনও ভাবে সচিন যদি আসে, তাহলে এর চেয়ে বড় খবর কিছু হতে পারে না। সেটা কীভাবে সম্ভব, সেটা নিয়ে আমাদের কাজ করতে হবে। আসলে চারপাশে এত বেশি স্বার্থের সংঘাতের ইস্যু যে, কোনটা ঠিক আর কোনটা ভুল বোঝা দায়। কিছু ক্ষেত্রে আমার অবাস্তবও মনে হয়। তো দেখতে হবে সেরা ট্য়ালেন্টকে কীভাবে এই খেলার সঙ্গে যুক্ত করা যায়। সচিন নিজেও ভারতীয় ক্রিকেটের সঙ্গে জুড়ে যাওয়ার রাস্তা খুঁজে নেবে।"

আরও পড়ুন: Mohammad Rizwan: পাক ওপেনার যা করলেন তা বিশ্বে কেউ করতে পারেননি!

সচিন ক্রিকেট থেকে কখনই দূরে থাকেননি। আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই বলার পর থেকে তিনি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর হিসাবে কাজ করছেন। পাশাপাশি প্রশাসনিক দায়িত্বও সামলেছেন তিনি। বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি ওরফে সিএসি-তে ছিলেন তিনি। সেই দলে সচিন ছাড়াও ছিলেন সৌরভ-লক্ষ্মণ। ব্যাট-হাতে সচিন-সৌরভের যুগলবন্দি বাইশ গজে একের পর এক মাইলস্টোন স্থাপন করেছে। এবার যদি এই জুটি প্রশাসনিক ক্ষেত্রেও জুটি বাঁধেন, তাহলে যে নতুন ইতিহাস লেখা হবে, তা বলাই যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.