Mohammad Rizwan: পাক ওপেনার যা করলেন তা বিশ্বে কেউ করতে পারেননি!

বাবর আজম ও মহম্মদ রিজওয়ান চলতি বছর আগুনে ফর্মে রয়েছেন। একের পর এক নজির গড়ছেন তাঁরা।

Updated By: Dec 17, 2021, 12:50 PM IST
Mohammad Rizwan: পাক ওপেনার যা করলেন তা বিশ্বে কেউ করতে পারেননি!
মহম্মদ রিজওয়ান

নিজস্ব প্রতিবেদন: মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) বিশ্বের প্রথম ব্যাটার হিসাবে এক অনন্য নজির করলেন। এক ক্য়ালেন্ডার বছরে টি-২০ ক্রিকেটে ২০০০-এর ওপর রান করলেন! পাক উইকেটকিপার-ব্যাটার চলতি বছর ১৮টি হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন। 

রিজওয়ান দেশের হয়ে ২৯টি ম্যাচে ১৩৪.৮৯-এর স্ট্রাইক রেটে ১৩২৬ রান করেছেন। রিজওয়ানের গড় ৭৩.৬৬। রিজওয়ান চলতি বছর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফর্ম্যাটে সর্বোচ্চ রান শিকারি। দ্বিতীয় স্থানে রয়েছেন রিজওয়ানের সতীর্থ ও বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার বাবর আজম (Babar Azam)। পাক অধিনায়ক করেছেন ৯৩৯ রান।

পাকিস্তান তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। বৃহস্পতিবার ছিল সিরিজের শেষ ও তৃতীয় টি-২০ ম্যাচ। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে নিকোলাস পুরানের ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করে ২০৭ রান করেন। ৭ বল বাকি থাকতেই বাবরের পাকিস্তান ৭ উইকেটে ম্যাচ বার করে নেয় অনায়াসে। 

আরও পড়ুন: UEFA Champions League: অ্যাটলেটিকো মাদ্রিদের দুঃস্বপ্ন Cristiano Ronaldo, কেন জানেন?

রিজওয়ান-বাবরের চ্যাম্পিয়ন জুটি রান তাড়া করতে নেমে প্রথম উইকেটে ১৫৮ (বাবর ৭৯ ও রিজওয়ান ৮৭) রান তুলে দেন। কুড়ি ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে এটি তাঁদের ষষ্ঠ সেঞ্চুরি পার্টনারশিপ। এই সংখ্যক শতরানের যুগলবন্দি বিশ্বের আরও কোনও ব্যাটারের নেই। বাবর-রিজওয়ান টপকে যান ভারতের রোহিত শর্মা (Rohit Sharma) ও কেএল রাহুলকে ( KL Rahul)।

বাবর দেশের হয়ে ২০ নম্বর টি-২০ হাফ সেঞ্চুরি করে ফেলেন। এক ক্যালেন্ডার বছরে এই ফর্ম্যাটে এতগুলি অর্ধ-শতরানের নজির আর কারোর নেই। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ওপেনার হিসাবে বাবর-রিজওয়ান এই নিয়ে চতুর্থবার জুটি বেঁধে স্কোরবোর্ডে ১০০ রান তুললেন। তাঁরাই পাকিস্তানের একমাত্র ওপেনার যাঁদের সেঞ্চুরি স্ট্যান্ড আছে নিজেদের নামে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই দুই ব্যাটারের ১৫৮ রানের দুরন্ত ইনিংসের আগে থাকবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৭ রানের পার্টনারশিপ। যা চলতি বছর তাঁরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.