Sourav Ganguly, CWG 2022 : 'রুপো জেতার জন্য শুভেচ্ছা, তবে হতাশ হয়েই ফিরবে ভারতের মহিলা দল!'

ভারতের পারফরম্যান্স দেখে ট্যুইট করেছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক লেখেন, 'রুপো জয়ের জন্য ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা। তবে হতাশ হয়েই দেশে ফিরবে তারা। কারণ ভারতের জেতা ম্যাচ ছিল।'  

Updated By: Aug 8, 2022, 11:13 AM IST
Sourav Ganguly, CWG 2022 : 'রুপো জেতার জন্য শুভেচ্ছা, তবে হতাশ হয়েই ফিরবে ভারতের মহিলা দল!'
সৌরভ হতাশ ভারতীয় মহিলা দলের পারফরম্যান্সে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৭-র পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। এরপর ২০২০-র টি-২০ বিশ্বকাপ। এবার ২০২২ কমনওয়েলথ! তিনটি ভিন্ন টুর্নামেন্ট। কিন্তু ফলাফল একই। ফাইনালে উঠেও প্রত্যাশা পূরণে ব্যর্থ ভারতীয় মহিলা ক্রিকেট দল। গত রবিবার এজবাস্টনে কমনওয়েলথের সোনার দৌড়ে নেমেছিলেন হরমনপ্রীত কউরের টিম ইন্ডিয়া। জিতলেই ভারত ব্রিটিশভূম থেকে গলায় সোনার পদক ঝুলিয়েই ভারতে পা রাখতে পারত। কিন্তু চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরেই হরমনপ্রীতদের রুপোতে সন্তুষ্ট থাকতে হল! অস্ট্রেলিয়ার ১৬১ রান তাড়া করে ভারতকে হারতে হয়েছে ১৫২ রানে। 

ভারতের পারফরম্যান্স দেখে ট্যুইট করেছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক লেখেন, 'রুপো জয়ের জন্য ভারতীয় মহিলা দলকে শুভেচ্ছা। তবে হতাশ হয়েই দেশে ফিরবে তারা। কারণ ভারতের জেতা ম্যাচ ছিল।' এজবাস্টনে টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে। ওপেনার বেথ মুনি ( ৪১ বলে ৬১), ল্যানিং (২৬ বলে ৩৬), অ্যাশলে গার্ডনারের (১৫ বলে ২৫) ব্যাটে ভর করে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে গিয়েছিল ১৬১ রানেই। রেনুকা সিং ও স্নেহ রানা নেন দুইটি করে উইকেট। দীপ্তি শর্মা ও রাধা যাদব পান একটি করে উইকেট। 
 
অজিদের রান তাড়া করতে নেমে মাত্র ২২ রানে ভারতের দুই ওপেনার স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মা ফিরে যান। তিনে নেমে জেমি রডরিগেজ ৩৩ বলে ৩৩ রান করেন। চার নেমে ক্যাপ্টেনের মতো ইনিংস খেলেন হরমনপ্রীত। ৪৩ বলে ৬৫ রানের ইনিংস খেলেন তিনি। ১২১ রানে ৫ উইকেট হারানো দলের বাকি পাঁচ উইকেট চলে যায় মাত্র ৩১ রানে! সোনার ম্যাচ ওরফে ফাইনালে এহেন ব্য়াটিং পারফরম্যান্স হরমনপ্রীতদের থেকে প্রত্যাশিতই ছিল না! অজিদের হয়ে গার্ডনার তুলে নেন তিন উইকেট। মেগান স্কুট পেয়েছেন দুই উইকেট। ডার্সি ব্রাউন ও জেসা জোনাসেন পান একটি করে উইকেট। ২০২২ সালের আগে ১৯৯৮ সালে কুয়ালা লামপুরে আয়োজিত কমনওয়েলথে শেষবার ক্রিকেট ছিল। ২৪ বছর পর ফের ক্রিকেটের আসর দেখল কমনওয়েলথ। যদিও ৯৮-তে ছিল পুরুষদের ক্রিকেট। ভারতের মহিলা দল যদি সোনা জিততে পারত, তাহলে ইতিহাস লিখতে পারত।  

 Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

 

.