বল বিকৃতি কাণ্ডে দলকে বাঁচাতে নিজের ঘাড়ে সব দোষ চাপিয়ে নেন স্মিথ: ফ্লিনটফ

২০১৮ সালের কেপটাউনে ক্যামেরন ব্যানক্রফ্টের সেই হলুদ স্যান্ডপেপার গেট বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছিল। বল বিকৃতি কাণ্ডের সব দোষ কি স্মিথের?

Updated By: Apr 23, 2020, 12:49 PM IST
বল বিকৃতি কাণ্ডে দলকে বাঁচাতে নিজের ঘাড়ে সব দোষ চাপিয়ে নেন স্মিথ: ফ্লিনটফ

নিজস্ব প্রতিবেদন: কেপটাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডের দু বছর পার হয়ে গিয়েছে। তত্কালীন অজি অধিনায়ক স্টিভ স্মিথ এবং সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছর করে এবং অন্যতম অভিযুক্ত ক্যামেরন ব্যনক্রফ্টকে ৯ মাসের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তার পর অনেক জল গড়িয়েছে। নির্বাসন কাটিয়ে আবার বাইশ গজে স্বমহিমায় ফিরেছেন স্মিথ-ওয়ার্নার। সেই কাণ্ড নিয়ে এতদিন পর মুখ খুললেন প্রাক্তন ইংল্যান্ড অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। তাঁর মতে দলকে বাঁচাতেই নিজের ঘাড়ে সব দোষ নিয়েছিলেন স্টিভ স্মিথ!

২০১৮ সালের কেপটাউনে ক্যামেরন ব্যানক্রফ্টের সেই হলুদ স্যান্ডপেপার গেট বিশ্ব ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছিল। বল বিকৃতি কাণ্ডের সব দোষ কি স্মিথের? মুখ খুললেন ফ্লিনটফ। তাঁর মতে, " আমার মনে হয় দলকে বাঁচাতেই স্মিথ নিজের ঘাড়ে পুরো দোষ চাপিয়ে নিয়েছিল। বলের আকার বদলেছে, অথচ বোলার সেটা বুঝতে পারবে না এমনটা হতে পারে না। আমি নিজেও একজন বোলার ছিলাম। আমি বিশ্বাস করতে পারছি না যে বলের আকার বিকৃত করা হয়েছিল সেটা অন্যরা জানত না। গোটা দলএই কেলেঙ্কারিতে জড়িত বলে মনে হয়! দলকে বাঁচাতেই স্মিথ নিজের ঘাড়ে দোষ চাপিয়ে নেয়।"

 

আরও পড়ুন - মোহনবাগানকে আই লিগ জিতিয়েই আইএসএলে পাড়ি দিলেন কিবু ভিকুনা

 

.