'ট্রিবিউট টু জগু':জগমোহন ডালমিয়াকে শ্রদ্ধার্ঘ্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের

'ট্রিবিউট টু জগু' বৃহস্পতিবার এই ছবির বই ডালমিয়া পুত্র অভিষেকের হাতে তুলে দেওয়া হয়।

Updated By: Mar 16, 2018, 12:23 PM IST
'ট্রিবিউট টু জগু':জগমোহন ডালমিয়াকে শ্রদ্ধার্ঘ্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের

ওয়েব ডেস্ক : শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের ৭০ বছর পূর্তিতে প্রয়াত জগমোহন ডালমিয়াকে শ্রদ্ধার্ঘ্য জানাল। শ্রীলঙ্কা ক্রিকেটের প্রসারে সে দেশের বাইরের কোনও ব্যক্তিত্বকে বৃহস্পতিবার কলোম্বোয় এক অনুষ্ঠানে মরণোত্তর এই সম্মান জানানো হল।

'ট্রিবিউট টু জগু' বৃহস্পতিবার এই ছবির বই ডালমিয়া পুত্র অভিষেকের হাতে তুলে দেওয়া হয়। ১৯৯৬ সালের প্রসঙ্গ টেনে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট প্রসারে জগমোহন ডালমিয়ার ভূমিকা যে অনস্বীকার্য, এদিন সেকথা বারবার বলেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা। তিনি প্রয়াত আইসিসি ও বিসিসিআই প্রেসিডেন্টকে 'হিরো' বলেন। এহসান মানি বলেন, "আমি এবং জগমোহন ডালমিয়া মিলে খুব ভাল সময় কাটিয়েছিলাম । আমরাই ইংল্যান্ডের বাইরে বিশ্বকাপ ক্রিকেটকে বের করে এনে , ক্রিকেটের বিশ্বায়ন করেছিলাম।"

অভিষেক ডালমিয়া বলেন,"আমার কাছে নস্টালজিক মুহূর্ত। শেষবার বাবার সঙ্গেই ১৯৯৮ সালে এই শ্রীলঙ্কায় এসেছিলাম। এই নিদহাস ট্রফিতে। বাবা (জগমোহন ডালমিয়া) তখন আইসিসি-র প্রেসিডেন্ট ছিলেন। তখনও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ছিলেন এই থিলাঙ্গা সুমাথিপালা।" পাশাপাশি সিএবি'র যুগ্ম সচিব অভিষেক বলেন, " সুমিথাপালা, আশরাফুল হক আর বাবা মিলে এশিয়া ক্রিকেটের উন্নতির পাশাপাশি বিশ্বমঞ্চে ক্রিকেটকে একটা অন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন।" শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান অভিষেক ডালমিয়া।  

ভারত-শ্রীলঙ্কা-বাংলাদেশের ক্রিকেটারদের পাশাপাশি বৃহস্পতিবারের অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমল হাসান,প্রাক্তন আইসিসি প্রেসিডেন্ট এহসান মানি, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা ও বিশিষ্ট ব্যক্তিত্বরা।

আরও পড়ুন -  আন্তর্জাতিক ক্রিকেটে স্বীকৃতি পেল নেপাল

.