EXPLAINED | India Vs Bangladesh: এ কী কাণ্ড! সহ-অধিনায়ককেই বসানো হচ্ছে এবার, আগামীর নীলনকশায় কেন নেই 'প্রিন্স'?

Shubman Gill Won't Be Part Of India vs Bangladesh T20I Series : এ কী কাণ্ড! সহ-অধিনায়ককেই বসানো হচ্ছে এবার, আগামীর নীলনকশায় কেন নেই ভারতীয় ক্রিকেটের 'প্রিন্স'?

Updated By: Sep 15, 2024, 04:15 PM IST
EXPLAINED | India Vs Bangladesh: এ কী কাণ্ড! সহ-অধিনায়ককেই বসানো হচ্ছে এবার, আগামীর নীলনকশায় কেন নেই 'প্রিন্স'?
ভারত বনাম বাংলাদেশ টি-২০ সিরিজে নেই শুভমন!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাতে আর ঠিক চারদিন। তারপরেই শুরু হয়ে যাচ্ছে ভারত-বাংলাদেশ ২ ম্য়াচের টেস্ট সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট। ২৭ সেপ্টেম্বর থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কানপুরে।  আর টেস্টের প্রাক্কালে ভারত-বাংলাদেশ ৩ ম্য়াচের টি-২০ সিরিজ নিয়ে চলে এল বড় আপডেট। জাতীয় দলের ওডিআই ও টি-২০আই সহ-অধিনায়ক শুভমন গিলকে (Shubman Gill) টি-২০-তে বসিয়ে দেবে টিম ম্য়ানেজমেন্ট। তাঁকে ছাড়াই বেছে নেওয়া হবে দল। 

আরও পড়ুন: রক্ষণেই ডুবছে নৌকা! সবুজ-মেরুনে পর্তুগালের প্রাক্তন অধিনায়ক, পারবেন তিনি ত্রাতা হতে?

দেশের জার্সিতে ২১টি টি-২০ ম্য়াচ খেলা শুভমনের রয়েছে একটি সেঞ্চুরি ও তিনটি ফিফটি, স্ট্রাইক রেট প্রায় ১৪০-এর কাছাকাছি। এখন প্রশ্ন টেস্টে ভারতের তিন নম্বর ব্যাটারকে কেন বসানো হচ্ছে? ঘটনাচক্রে ভারত শুধুই বাংলাদেশ সিরিজ নিয়ে ভাবছে না। বাংলাদেশ ফিরে গেলে আসছে নিউ জিল্য়ান্ড। খেলা অক্টোবর-নভেম্বর জুড়ে চলবে। তিন টেস্ট খেলবে ভারত-নিউ জিল্য়ান্ড। শুভমনকে সেই টেস্ট সিরিজের জন্য় চাঙ্গা রাখতে চাইছে গৌতম গম্ভীর অ্যান্ড কোং। যে কারণে টি-২০ ক্রিকেটে তাঁকে বিশ্রামে পাঠানো হচ্ছে।

সংবাদসংস্থা পিটিআই বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, 'শুভমনকে বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হচ্ছে। যদি একবার সূচির দিকে তাকান, তাহলে বুঝতে পারবেন যে, ৭ তারিখ গোয়ালিয়রে প্রথম টি-২০, ১০ তারিখ দ্বিতীয় টি-২০ নয়াদিল্লিতে ও ১৩ তারিখ হায়দরাবাদে সিরিজের শেষ ম্য়াচ। ওদিকে ১৬ তারিখ থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-নিউ জিল্য়ান্ড প্রথম টেস্ট। তাহলে টি-২০ সিরিজ শেষ হওয়ার মাত্র তিনদিনের মধ্য়ে শুভমনকে খেলতে হবে। সূচির কথা ভেবেই ওকে বিশ্রাম দেওয়া হবে।' ভারত এই মরসুমে ১০টি টেস্ট খেলবে। বিরাট কোহলি, রোহিত শর্মা, যশস্বী জয়সওয়ালের সঙ্গে শুভমনও খেলুক সেই দশটি টেস্টই। এমনই চাইছে টিম ম্য়ানেজমেন্ট।

নিউ জিল্যান্ডের ভারত সফরের সূচি:

অক্টোবর ১৬: ভারত- নিউ জিল্য়ান্ড প্রথম টেস্টে বেঙ্গালুরুতে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
অক্টোবর ২৪: ভারত- নিউ জিল্য়ান্ড দ্বিতীয় টেস্টে পুণেতে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
নভেম্বর ১:     ভারত-নিউ জিল্য়ান্ড তৃতীয় টেস্ট মুম্বইতে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থে
কে।

আরও পড়ুন:  ২০৪৮ উইকেট, ১২ হাজার রান! বাংলাদেশ সিরিজের আগেই অবসরের বিরাট আপডেট মহাতারকার

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.