Mohun Bagan: রক্ষণেই ডুবছে নৌকা! সবুজ-মেরুনে পর্তুগালের প্রাক্তন অধিনায়ক, পারবেন তিনি ত্রাতা হতে?

Mohun Bagan Signs Nuno Reis: রক্ষণই বারাবার ভোগাচ্ছে মোহনবাগানকে, এবার পর্তুগাল থেকে তারকা ডিফেন্ডারকে নিয়ে আসছে মেরিনার্স   

Updated By: Sep 15, 2024, 03:19 PM IST
Mohun Bagan: রক্ষণেই ডুবছে নৌকা! সবুজ-মেরুনে পর্তুগালের প্রাক্তন অধিনায়ক, পারবেন তিনি ত্রাতা হতে?
মোলিনার দলে এলেন ৭ নম্বর বিদেশি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024-25) প্রথম ম্য়াচেই হোসে মোলিনার মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant) পিটার ক্র্যাটকির মুম্বই সিটি এফসি-র (Mohun Bagan vs Mumbai City FC) সঙ্গে ২-২ ড্র করেছে। ডুরান্ড ফাইনালে দুই গোলে এগিয়ে থেকেও সবুজ-মেরুন দুই গোল হজম করেছিল। অবশেষে টাইব্রেকারে খেলা গড়ায় ফাইনালে হারতেও হয়েছিল। রক্ষণই বারবার ডোবাচ্ছে পালতোলা নৌকাকে। আইএসএলের উদ্বোধনী ম্য়াচেও মোহনবাগান কিন্তু বিরতির আগে দুই গোলে এগিয়েও দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করে। রক্ষণের মেরামতির কাজ সারল মেরিনার্স। পর্তুগাল যুব দলের প্রাক্তন অধিনায়ক নুনো রেইসকে (Nuno Reis) দলে নিল মোহনবাগান। 

আরও পড়ুন: ডুরান্ড ফাইনালের আতঙ্ক পিছু ছাড়ল না, দু'গোলে এগিয়েও পয়েন্ট নষ্ট সবুজ-মেরুনের!

মেলবোর্ন সিটি থেকে ২০২১-২৪ পর্যন্ত খেলা নুনো বেছে নিলেন সবুজ-মেরুন। ৩৩ বছর বয়সী ৬ ফুটের সেন্ট্রাল ডিফেন্ডার খেলতে পারেন মাঝমাঠেও। অ্যালবার্টো রডরিগেজ ও টম আলড্রেডের পর মোহনবাগান রক্ষণে তৃতীয় বিদেশি নুনো। মোলিনার স্কোয়াডে সপ্তম বিদেশি তিনি। ইতোমধ্যেই নুনো ভিসার জন্য আবেদন করেছেন । যত দ্রুত সম্ভব তাঁকে অনুশীলনে নামানোর চেষ্টা করছে টিম ম্যানেজমেন্ট। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দেশের এই ডিফেন্ডার পর্তুগাল যুব দলের অধিনায়কত্ব করেছেন। সবমিলিয়ে যুব পর্যায়ে পর্তুগালের জার্সিতে ৭৫ টি ম্যাচ খেলেছেন। তবে তাঁর সিনিয়র দলের ফুটবলার জীবনের বেশিরভাগ সময় কেটেছে দেশের বাইরে। ফ্রান্স, বেলজিয়াম, গ্রিস, বালগেরিয়া এবং অস্ট্রেলিয়াতে খেলেছেন সুনামের সঙ্গে। তিনটি এ লিগ এবং মেলবোর্ন সিটির হয়ে একটি চ্যাম্পিয়নশিপ জিতেছেন নুনো। ২০২১-২৪ মরসুমে জেমি ম্যাকলারেনের সতীর্থ হয়ে টানা মেলবোর্ন সিটির জার্সি পরে খেলেছেন। নুনোর সবচেয়ে বড় সুবিধা তিনি স্টপার ছাড়াও সেন্ট্রাল মিডিও হিসাবেও খেলে সফল হয়েছেন। হেড, বল ম্যাচিং এবং পাসিং-এ দারুণ দক্ষ। এসিএল-টু-তে এবার শক্তিশালী গ্রুপে পড়েছে মোহনবাগান । নুনো যোগ দেওয়ায় মোলিনার দলের পরিবর্ত বিদেশির সংখ্যাও বাড়ল। 

নুনো নতুন দলের সঙ্গে চুক্তি করার পর এমবি এসজি মিডিয়াকে বলেছেন, 'আমার কাছে যদিও অনেকগুলো দেশে খেলার প্রস্তাব ছিল। ভারতের কয়েকটি ক্লাবও আমাকে চেয়েছিল। তার মধ্যে কলকাতার একটি ক্লাবেরও প্রস্তাবও ছিল। কিন্তু মোহনবাগানে আমার যোগ দেওয়ার অন্যতম কারণ এই ক্লাবের ঐতিহ্য, পরম্পরা এবং ধারাবাহিক সাফল্য। এছাড়া ক্লাব ফুটবল ম্যানেজমেন্টের পেশাদারিত্ব আমাকে মুগ্ধ করেছে। খোঁজ নিয়ে দেখেছি, মোহনবাগান চ্যাম্পিয়ন হওয়ার জন্যই দল গড়ে। ম্যাকলারেন সহ বেশ কয়েকজন আমার পরিচিত ফুটবলার সবুজ মেরুন জার্সিতে খেলছেন। তাঁরাও ক্লাব ম্যানেজমেন্টের মনোভাব এবং ভাবনার কথা আমাকে বলেছে। তাদের কাছ থেকে সবুজ মেরুন সমর্থকদের আবেগ এবং উচ্ছ্বাসের কথাও শুনেছি। চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার। খুব তাড়াতাড়ি ভারতে আসছি। সবুজ মেরুন জার্সিতে দেখা হবে।' দেখা যাক কবে থেকে মোলিনা নুনোর সার্ভিস পান। 

আরও পড়ুন: নেটমহলের ইতিহাসে চলে গেলেন ধরা ছোঁয়ার বাইরে! অপ্রতিরোধ্য CR7-এর এখন কত ফলোয়ার্স?

 

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.