Team India | World Cup 2023: আচমকাই মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের, নক্ষত্র ক্রিকেটারকেই পাচ্ছেন না রোহিতরা

Shubman Gill set to miss India's World Cup opener against Australia: বুক ভাঙা খবর চলে এল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত পাচ্ছে না দলের ব্য়াটিং সেনসেশনকে। যা নিঃসন্দেহে বিরাট ধাক্কা রাহুল দ্রাবিড়ের জন্য়।

Updated By: Oct 6, 2023, 01:19 PM IST
Team India | World Cup 2023: আচমকাই মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের, নক্ষত্র ক্রিকেটারকেই পাচ্ছেন না রোহিতরা
চাপ বাড়ল রোহিত অ্যান্ড কোংয়ের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপ (Asia Cup 2023) শুরুর আগেই জানতে পারা গিয়েছিল যে, চোট-আঘাতের কারণে ভারতীয় দল প্রথম দুই ম্য়াচে (পাকিস্তান ও নেপাল) কেএল রাহুলের (KL Rahul) সার্ভিস পাবে না! এবার বিশ্বকাপ (Cricket World Cup 2023) অভিযান শুরুর দু'দিন আগে চলে এল বুক ভাঙা খবর। আগামী রবিবার, ৮ অক্টোবর চেন্নাইয়ে ভারতের বিশ্বকাপের পর্দা উঠছে। প্রতিপক্ষ হেভিওয়েট অস্ট্রেলিয়া। (IND vs AUS, World Cup 2023)। আর সেই ম্যাচে সম্ভবত নেই শুভমন গিল (Shubman Gill)। 

ডেঙ্গিতে বেজায় কাবু দলের নক্ষত্র ওপেনার ও আগামীর ব্য়াটিং মহাতারকা শুভমন। বিসিসিআই-এর তরফে জানানো হয়েছে যে, 'মেডিক্যাল টিমের তত্ত্বাবধানে রয়েছেন শুভমন। বিসিসিআই আশাবাদী শুভমনের দ্রুত সেরে ওঠার ব্যাপারে।' গিলের পরিবর্তে রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন ঈশান কিশান কেএল রাহুল। শুভমনকে না পাওয়া নিঃসন্দেহে ভারতের জন্য বড় সেটব্য়াক। চলতি বছর দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে শুভমন করে ফেলেছেন ১২৩০ রান। তাঁর গড় ৭২.৩৫। পঞ্জাবের তরুণ ব্য়াটারের স্ট্রাইক রেট ১০৫.০৩। শেষ চারটি আন্তর্জাতিক একদিনের ম্যাচে জোড়া সেঞ্চুরি ও জোড়া হাফ-সেঞ্চুরি রয়েছে তাঁর। 

আরও পড়ুন: World Cup 2023: চৌত্রিশে পেয়েছেন অধিনায়কত্ব! আক্ষেপ না অভিযোগ? রেয়াত করলেন না রোহিত

১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর চলবে- আহমেদাবাদ , বেঙ্গালুরু , চেন্নাই , ধরমশালা, দিল্লি, হায়দরাবাদ, কলকাতা, লখনউ, মুম্বই ও পুণেতে। তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে ছিল গা ঘামানোর ম্যাচগুলি। সাল ২০১৩। এমএস ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া । তারপর প্রায় ১০ বছর হতে চলল। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট কোহলি বা রোহিত শর্মার ভারত। টিম ইন্ডিয়ার সামনে এবার সুবর্ণ সুযোগ রয়েছে কাপ স্পর্শ করার। কারণ এই মুহূর্তে ভারত ক্রিকেটের তিন ফরম্যাটেই বিশ্বের এক নম্বর দল। এই তকমা নিঃসন্দেহে ভারতকে বাড়তি আত্মবিশ্বাস দেবে কাপযুদ্ধে।

আরও পড়ুন: World Cup 2023: রোহিতদের অনুশীলনে কেরালার নায়ক! ক্রিকেটারের পোস্টেই প্রলয় নেটপাড়ায়

বিশ্বকাপে ভারতের ১৫ সদস্যের দল: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমন গিল, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, শার্দূল ঠাকুর, যসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.