Shoaib Akhtar: 'বিরাটের জায়গায় থাকলে আমি কখনও বিয়েই করতাম না!'

বিয়ে করেই ভুল করেছেন বিরাট কোহলি! সেই চাপ এসে পড়েছে ক্রিকেটে! মনে করছেন শোয়েব আখতার।

Updated By: Jan 24, 2022, 12:47 PM IST
Shoaib Akhtar: 'বিরাটের জায়গায় থাকলে আমি কখনও বিয়েই করতাম না!'
শোয়েব বিঁধলেন বিরাটকে!

নিজস্ব প্রতিবেদন: "নানা মুনির নানা মত"! বাংলায় বহুল প্রচলিত এই প্রবাদ বাক্য। বিরাট কোহলির (Virat Kohli) সমালোচকদের বিভিন্ন বক্তব্য শোনার পরে এই প্রবাদ বাক্যটিই এখন বারবার ঘুরে ফিরে আসছে। এই মুহূর্তে আলোচ্য বিষয় মূলত দু'টি। এক) বিগত তিন বছর বিরাটের ব্যাট থেকে সেঞ্চুরি না আসা। দুই) তাঁর ভারতীয় দলে ক্যাপ্টেনসি খোয়ানো (সাদা বলে) ও নিজে থেকে ছেড়ে দেওয়া (লাল বলে)। কোহলি যে কার্যত চাপের মধ্যে আছেন তা দিনের আলোর মতোই পরিস্কার। কেন কোহলি রান পাচ্ছেন না দীর্ঘদিন, কেন তিনি চাপে এ বিষয়ে ক্রিকেট পণ্ডিতরা নিজেদের মতো করেই ব্যাখ্যা দিয়ে চলেছেন প্রতিদিন। তবে এবার ওয়াঘার ওপার থেকে কোহলির সমালোচনায় এক অন্য আঙ্গিক তুলে ধরলেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। কিংবদন্তি পাক স্পিডস্টার মনে করছেন যে, বিরাটের বিয়ে করাটাই ঠিক হয়নি! বিয়ের জন্য বিরাটের ক্রিকেটের ওপর চাপ পড়েছে।

আরও পড়ুন: SAvsIND: চুনকামের লজ্জা হজম করে সতীর্থদের আয়নার সামনে দাঁড়াতে বললেন KL Rahul

এক দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে আখতার বলেছেন, "বিরাট ৬-৭ বছর ক্যাপ্টেনসি করেছে। আমি কখনও ওর অধিনায়কত্বের পক্ষপাতী ছিলাম না। আমি চেয়েছিলাম ও ব্যাটিংয়ে ফোকাস করে ১০০-১২০ রান করতে থাকুক। বিরাটের জায়গায় থাকলে আমি বিয়েই করতাম না। আমি রান করে যেতাম আর ক্রিকেট উপভোগ করতাম। ক্রিকেটে ১০-১২ বছর একদম অন্য়রকম একটা সময়। ফিরে আসে না আর। আমি বলছি না যে, বিয়ে করা খারাপ। যখন কেউ ভারতের হয়ে খেলে, তখন তাঁর জীবন উপভোগ করার মতো সময় কমই থাকে! ফ্যানরা বিরাটের জন্য পাগল। বিগত ২০ বছর ধরে যে ভালবাসা ও পেয়ে আসছে, ওর সেটা ধরে রাখা উচিত ছিল। অবশ্যই বিয়ের চাপ বিরাটের কেরিয়ারে ও ক্রিকেটে প্রভাব ফেলেছে। পরিবারের থেকে চাপ থাকে, সন্তানের জন্য চাপ থাকে। এমনিই ক্রিকেটারদের কেরিয়ার ছোট। ১৪-১৫ বছরের মধ্যে পাঁচ-ছয় বছরই শীর্ষে থাকা যায়। বিরাট সেই সময় পার করে এসেছে। এবার ওকে লড়তে হবে।" কোহলি যে ফর্মে ফিরছেন তার ইঙ্গিত কিন্তু তিনি সদ্যসমাপ্ত ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজেই দিয়েছেন! এখন দেখার প্রত্যাশিত শতরান তাঁর ব্যাট থেকে কবে আসে!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.